২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিষেধাজ্ঞা ব্যর্থ করে শত্রুদের পিছু হটাতে হবে : ইরানের সর্বোচ্চ নেতা

- সংগৃহীত

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেছেন, বিজাতীয়দের বিশ্বাস করা যায় না, তারা সমস্যার সমাধান করে দেবে এমন প্রত্যাশা সঠিক নয়। তিনি মঙ্গলবার ইরানের সর্বোচ্চ অর্থনৈতিক সমন্বয় পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠকে এ কথা বলেন।

সর্বোচ্চ নেতা আরো বলেছেন, নিষেধাজ্ঞা আরোপের মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্র ও তার ইউরোপীয় মিত্র দেশগুলো অপরাধ করছে। তিনি বলেন, বহু বছর ধরেই এই অপরাধ করা হচ্ছে, কিন্তু গত তিন বছরে তা বেড়েছে।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী নিষেধাজ্ঞা মোকাবেলার ওপর গুরুত্ব আরোপ করে বলেন, এ ধরণের নিষেধাজ্ঞা মোকাবেলা করতে গিয়ে প্রথম দিকে হয়তো সমস্যায় পড়তে হবে, কষ্ট হবে। কিন্তু চেষ্টা-প্রচেষ্টা, নতুন নতুন উদ্যোগ এবং সাহসিকতা ও দৃঢ়তার মাধ্যমে এ ধরণের সমস্যা মোকাবেলা করা সম্ভব হবে। প্রতিপক্ষ যখন তাদের নিষেধাজ্ঞার অকার্যকারিতা উপলব্ধি করবে তখন তারা এ থেকে পিছু হটবে।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, বিজাতীয়দের ওপর আস্থা রাখা যাবে না, তাদের কথার ওপর ভিত্তি করে কোনো পরিকল্পনা গ্রহণ করা যাবে না।

তিনি ইউরোপীয় তিন দেশের সাম্প্রতিক ভিত্তিহীন কথাবার্তার প্রতি ইঙ্গিত করে বলেন, এই অঞ্চলে এসব দেশ সবচেয়ে বেশি হস্তক্ষেপ করছে কিন্তু তারাই উল্টো ইরানের বিরুদ্ধে হস্তক্ষেপের অভিযোগ তুলছে। ব্রিটেন ও ফ্রান্স মারাত্মক ধ্বংসাত্মক পরমাণু ক্ষেপণাস্ত্রের অধিকারী, জার্মানিও একই পথে এগোচ্ছে। কিন্তু তারা বলছে ইরান ক্ষেপণাস্ত্র রাখতে পারবে না। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
সংবাদ-রাজনৈতিক বিষয়বস্তু কমিয়ে দেয়ায় ফেসবুক নিউজ ট্যাব থাকছে না জুনের মধ্যে তৃতীয় ধাপে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে : প্রতিমন্ত্রী চট্টগ্রামে জুতার কারখানায় আগুন সাকিবের প্রশংসায় পোথাস আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল