১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

এবার যুবরাজের আমন্ত্রণে বাহরাইন সফরে যাচ্ছেন ইসরাইলি প্রধানমন্ত্রী

- সংগৃহীত

যুবরাজ সালমান বিন হামাদ বিন ঈসা আল খালিফার আমন্ত্রণে শিগগিরই উপসাগরীয় দেশ বাহরাইনে সফরে যাচ্ছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরাইলি প্রধানমন্ত্রী নিজেই এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন। ইসরাইলের হিব্রু ভাষার সংবাদ মাধ্যম 'ওয়ালা নিউজ' এ খবর দিয়েছে।

নেতানিয়াহুর সৌদি আরব সফরের খবরের পরপরই বাহরাইনের পক্ষ থেকে আমন্ত্রণের এ খবর প্রকাশিত হলো।

নেতানিয়াহু এক বিবৃতিতে জানিয়েছেন, আমি খুবই আনন্দিত যে খুবই স্বল্প সময়ের মধ্যে আমাদের জনগণ ও দেশগুলোর সঙ্গে শান্তির ফল আসছে। বাহরাইন সফর করতে খলিফা আমাকে আমন্ত্রণ জানিয়েছেন এবং এটি আমি আনন্দের সঙ্গে করব। এ ছাড়া সর্বপ্রথম বাহরারাইনি প্রতিনিধি দল গত বুধবার ইসরাইল সফর করেছেন।

বাহরাইনের যুবরাজ সালমান দখলদার ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ফোন করে সেদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন। বাদশাহর পক্ষ থেকে যুবরাজ ফোন করে এই আমন্ত্রণের কথা জানিয়েছেন। তাদের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের নানা ক্ষেত্র নিয়েও কথা হয়েছে।

ইসরাইলি সূত্রগুলো বলছে, আগামী ৪ ডিসেম্বর ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাযি বাহরাইন সফর করবে বলে কথা রয়েছে। কিন্তু নেতানিয়াহু এর আগেই বাহরাইন সফর করতে চান। তিনি বাহরাইন সফরকারী প্রথম কোনো শীর্ষস্থানীয় নেতা হিসেবে নাম লেখাতে চান।

এর আগে গত ১৮ নভেম্বর বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল লতিফ আযযিয়ানি একটি প্রতিনিধিদল নিয়ে প্রথম বারের মতো দখলদার ইসরাইল সফর করেন।

গত ১৫ সেপ্টেম্বর বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত আনুষ্ঠানিকভাবে মুসলমানদের প্রকাশ্য শত্রু দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করে। সূত্র : আলজাজিরাপার্সটুডে


আরো সংবাদ



premium cement