১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ

আয়াতুল্লাহ আলি খামেনি - ছবি : সংগৃহীত

ফরাসি যুবকদের উদ্দেশ করে উপদেশমূলক বক্তব্য দেয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম ফরাসি ভাষায় ইরানের সর্বোচ্চ নেতার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বুধবার রাতে ফরাসি যুবকদের উদ্দেশে একটি সংক্ষিপ্ত বার্তা পাঠান, যা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ফারসি ও ফরাসি ভাষাসহ আরো কিছু ভাষায় প্রকাশিত হয়।

ওই বার্তায় তিনি ফরাসি যুবকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, তারা যেন তাদের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁকে এই প্রশ্ন করে যে, তিনি কেন আল্লাহর রাসূলের (সা:) অবমাননার প্রতি সমর্থন জানিয়েছেন।

খামেনি তার বার্তায় বলেন, ‘আপনারা আপনাদের প্রেসিডেন্টকে প্রশ্ন করুন, যেখানে হোলোকাস্টের কল্পিত কাহিনী সম্পর্কে সংশয় প্রকাশ করাও অপরাধ এবং এ কাজ করলে যেখানে জেল-জরিমানা হয় সেখানে ইসলাম অবমাননা করলে তা কেন বাকস্বাধীনতার নামে চালিয়ে দেয়া হবে।’

ইরানের সর্বোচ্চ নেতার দফতর থেকে জানানো হয়েছে, ফরাসি ভাষায় এই দফতরের আগের অ্যাকাউন্ট বন্ধ করে দেয়ার পর এবার নতুন একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খোলা হয়েছে। যেকোনো আগ্রহী ব্যক্তি ফরাসি ভাষায় আয়াতুল্লাহ আলি খামেনির নয়া ইনস্টাগ্রাম পেজ দেখতে চাইলে instagram.com/fr.Khamenei.ir এই ঠিকানায় যেতে পারেন।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন

সকল