২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ

আয়াতুল্লাহ আলি খামেনি - ছবি : সংগৃহীত

ফরাসি যুবকদের উদ্দেশ করে উপদেশমূলক বক্তব্য দেয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম ফরাসি ভাষায় ইরানের সর্বোচ্চ নেতার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বুধবার রাতে ফরাসি যুবকদের উদ্দেশে একটি সংক্ষিপ্ত বার্তা পাঠান, যা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ফারসি ও ফরাসি ভাষাসহ আরো কিছু ভাষায় প্রকাশিত হয়।

ওই বার্তায় তিনি ফরাসি যুবকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, তারা যেন তাদের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁকে এই প্রশ্ন করে যে, তিনি কেন আল্লাহর রাসূলের (সা:) অবমাননার প্রতি সমর্থন জানিয়েছেন।

খামেনি তার বার্তায় বলেন, ‘আপনারা আপনাদের প্রেসিডেন্টকে প্রশ্ন করুন, যেখানে হোলোকাস্টের কল্পিত কাহিনী সম্পর্কে সংশয় প্রকাশ করাও অপরাধ এবং এ কাজ করলে যেখানে জেল-জরিমানা হয় সেখানে ইসলাম অবমাননা করলে তা কেন বাকস্বাধীনতার নামে চালিয়ে দেয়া হবে।’

ইরানের সর্বোচ্চ নেতার দফতর থেকে জানানো হয়েছে, ফরাসি ভাষায় এই দফতরের আগের অ্যাকাউন্ট বন্ধ করে দেয়ার পর এবার নতুন একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খোলা হয়েছে। যেকোনো আগ্রহী ব্যক্তি ফরাসি ভাষায় আয়াতুল্লাহ আলি খামেনির নয়া ইনস্টাগ্রাম পেজ দেখতে চাইলে instagram.com/fr.Khamenei.ir এই ঠিকানায় যেতে পারেন।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement