১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলি-যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে সমস্ত ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধ হতে হবে : হামাস

ইসরাইলি-যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে সমস্ত ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধ হতে হবে : হামাস - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইহুদিবাদী ইসরাইলি দখলদারিত্ব এবং আরব দেশগুলোর সাথে সম্পর্ক স্বাভাবিকীকরণের ব্যাপারে যুক্তরাষ্ট্র যে ষড়যন্ত্রমূলক তৎপরতা চালাচ্ছে তার বিরুদ্ধে সর্বাত্মক লড়াইয়ের জন্য সমস্ত ফিলিস্তিনি জাতিকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

গাজা উপত্যকার হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার ফিলিস্তিনের গুরুত্বপূর্ণ পাঁচ হাজার ব্যক্তির কাছে পাঠানো চিঠিতে একথা বলেছেন। তিনি বলেন, জাতির মধ্যে পরিপূর্ণ ঐক্য প্রতিষ্ঠাই তার এই চিঠি পাঠানোর কৌশলগত লক্ষ্য।

তিনি ইসরাইল-যুক্তরাষ্ট্র পক্ষ থেকে সৃষ্ট হুমকির বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে তা মোকাবেলায় সমস্ত ফিলিস্তিনিকে সর্বাত্মক লড়াইয়ের আহ্বান জানান। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ডিল অব দ্যা সেঞ্চুরি নামে যে কথিত শান্তি চুক্তি উন্মোচন করেছেন তার বিরুদ্ধে এবং ইসরাইলের সাথে আরব দেশগুলোর সম্পর্ক স্বাভাবিকীকরণ ও পশ্চিম তীরকে ইসরাইলের সাথে সংযুক্তিকরণের বিরুদ্ধে এই সর্বাত্মক লড়াই জরুরি।

ইহুদিবাদী ইসরাইলের ভূমি দখল এবং আরব দেশগুলোর সাথে সম্পর্ক স্বাভাবিকীকরণের বিষয়ে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার ক্ষেত্রে হামাস কেন্দ্রীয় ভূমিকায় রয়েছে বলে তিনি জানান।

সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল