১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

চীনের করোনা ভ্যাকসিন ইসরাইলের গুপ্তচর সংস্থার হাতে!

- প্রতীকী ছবি

ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদ প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধী চীনা ভ্যাকসিন হাতে পেয়েছে। এমন দাবি করেছে ইসরাইলের গণমাধ্যম।

ইসরাইলের চ্যানেল-১২ টেলিভিশন সোমবার সংবাদ দিয়েছে, মোসাদ সাম্প্রতিক সপ্তাহগুলোতে চীনা ভ্যাকসিন অধিকৃত ভূখণ্ডে নিতে সক্ষম হয়েছে এবং এগুলো নিয়ে এখন তারা গবেষণা ও এর প্রস্তুত কৌশল শিখবে।

আরো কয়েকটি ইসরাইলি সূত্র পরোক্ষভাবে এই খবর নিশ্চিত করেছে। তবে এ বিষয়ে চীনের পক্ষ থেকে এখনো কোনো মন্তব্য করা হয়নি।

এদিকে, ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তার বরাত দিয়ে জেরুসালেম পোস্ট জানিয়েছে, অন্য কয়েকটি দেশ থেকে তেল আবিব করোনাভাইরাসের ভ্যাকসিন কেনার চেষ্টা করছে। এ বিষয়ে বেশ কয়েকটি কূটনৈতিক প্রচেষ্টা কাজ করছে বলে ওই কর্মকর্তা জানান।

করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার প্রথম দিক থেকেই মোসাদ ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে একত্রে কাজ করছে। মোসাদের প্রধান ইয়োসি কোহেন ফেব্রুয়ারি থেকে মে মাস পার্যন্ত মেডিক্যাল সরঞ্জামাদি কেনার জন্য জয়েন্ট প্রকিউরমেন্ট কমান্ড সেন্টারের প্রধান হিসেবে কাজ করেছেন। পরে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে নেন।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল