১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ বন্ধ করুন : ফ্রান্সকে রুহানি

ড. হাসান রুহানি - ছবি : সংগৃহীত

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ফ্রান্সসহ পাশ্চাত্যের দেশগুলো মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ করছে। মানবসমাজে শান্তি, ভ্রাতৃত্ব ও নিরাপত্তা প্রতিষ্ঠার যে স্লোগান তারা দেয় সে ব্যাপারে আন্তরিকতা থাকলে তাদের উচিৎ মুসলিম দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বন্ধ করা।

তিনি বুধবার তেহরানে মন্ত্রিসভার বৈঠকে এ কথা বলেছেন।

হজরত মোহাম্মদকে (সা:) অবমাননার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, অবমাননা কোনো শিল্প হতে পারে না বরং এটা হচ্ছে নীতি-নৈতিকতা পরিপন্থী কাজ। এর মাধ্যমে শত শত কোটি মুসলমানসহ অসংখ্য মানুষের হৃদয়ে আঘাত করা হচ্ছে, সহিংসতায় উসকানি দেয়া হচ্ছে।

তিনি বলেন, যারা এই ভুল পথে পা বাড়িয়েছে তাদের উচিৎ অবিলম্বে পথ পরিবর্তন করে সত্য ও ন্যায়ের পথে ফিরে আসা এবং ঐশী ধর্মগুলোর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা।

ইরানের প্রেসিডেন্ট বলেন, ইউরোপীয়রাসহ প্রাচ্য ও পাশ্চাত্যের প্রতিটি মানুষ মহানবী হজরত মোহাম্মদের (সা:) কাছে ঋণী। কারণ তিনি হলেন গোটা মানবতার শিক্ষক। এটা খুব বিস্ময়কর যে, যারা নিজেরা মুখে মুক্তি, স্বাধীনতা, ন্যায়-নীতি ও আইনের কথা বলে তারাই জনগণকে পরস্পরকে অবমাননার জন্য উসকানি দিচ্ছে।

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁসহ কয়েকজন ইউরোপীয় কর্মকর্তার অবমাননাকর বক্তব্যের বিরুদ্ধে গোটা মুসলিম বিশ্বের প্রতিবাদের প্রশংসা করে তিনি বলেন, এর মধ্যদিয়ে এটাই স্পষ্ট হয়েছে যে, মুসলিম বিশ্ব কখনোই মহানবীর (সা:) পথ থেকে দূরে সরে যাবে না।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল