১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টানা ৯০ দিন ধরে অনশনে ফিলিস্তিনি বন্দী

- ছবি : সংগৃহীত

দখলদার ইসরাইলে কারাগারে অনশনরত ফিলিস্তিনি বন্দী মাহের আল আখরাস। গত ২৭ জুলাই দখলদার বাহিনী পশ্চিম জেনিন শহর থেকে ৪৯ বছর বয়সী মাহের আল আখরাসকে বিনা অভিযোগে আটক করেছে।

মাহের আল আখরাস তাকে আটক এবং অন্যান্য ফিলিস্তিনি বন্দীদের সঙ্গে অন্যায় আচরণের প্রতিবাদে টানা ৯০ দিন ধরে অনশন করছেন।

ইসরাইলি কারাগারগুলোতে ফিলিস্তিনি বন্দীদের সঙ্গে অমানবিক আচরণের ঘটনা এই প্রথম নয়, প্রতিষ্ঠার পর থেকেই এ ধরণের তৎপরতা অব্যাহত রেখেছে তারা।

তাকে অবিলম্বে মুক্তি দিতে তেল আবিবের প্রতি আহ্বান জানিয়েছে ইরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইটার পোস্টে লিখেছে, তিন মাস ধরে কোনো অভিযোগ ছাড়াই মাহের আল আখরাসকে বন্দী করে রেখেছে দখলদারেরা।

তিনি অনশন করছেন, পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গন থেকে প্রতিবাদ অব্যাহত রয়েছে। এরপরও তাকে মুক্তি দেওয়া হচ্ছে না। ইরান অবিলম্বে দখলকার ইসরাইলের এ ধরণের অন্যায় তৎপরতার অবসান চায়।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় জোর দিয়ে বলেছে, নির্বিচারে ফিলিস্তিনিদের আটক করার প্রবণতা বন্ধ করতে হবে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল