০৩ ডিসেম্বর ২০২০

কারাবাখ যুদ্ধে প্রায় ৫ হাজার লোক প্রাণ হারিয়েছে : পুতিন

কারাবাখ যুদ্ধে প্রায় ৫ হাজার লোক প্রাণ হারিয়েছে : পুতিন - ছবি : সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বৃহস্পতিবার বলেছেন, বিরোধপূর্ণ নগর্নো-কারাবাখ অঞ্চলকে কেন্দ্র করে আর্মেনিয়া বাহিনী ও আজারবাইজানের সেনাবাহিনীর মধ্যে তিন সপ্তাহেরও বেশি সময় ধরে চলা যুদ্ধে প্রায় ৫ হাজার লোক প্রাণ হারিয়েছে। খবর এএফপি’র।

টেলিভিশনে প্রচার করা এক বক্তব্যে পুতিন বলেন, `আমাদের সংগ্রহ করা উপাত্ত অনুযায়ী, উভয় পক্ষের মৃতের সংখ্যা প্রায় ২ হাজারে দাঁড়িয়েছে। আর এনিয়ে কারাবাখ যুদ্ধে মোট প্রাণহানির সংখ্যা ইতোমধ্যে প্রায় ৫ হাজারের কাছাকাছি চলে গেছে।'

অতি সম্প্রতি সরকারিভাবে কারাবাখ যুদ্ধে মৃতের সংখ্যা ১ হাজারের কম বলে নিশ্চিত করা হয়।


আরো সংবাদ

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (২০৮০৬)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (২০৭৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৭১৮৩)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১৫৩৭৬)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৬৩১)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৬৫৭৬)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬৫৫৮)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৫৯৮৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৪৮৫৩)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৪২২৬)