২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আমিরাতের সন্দেহভাজন গুপ্তচরকে আটক করেছে তুরস্ক

আমিরাতের সন্দেহভাজন গুপ্তচরকে আটক করেছে তুরস্ক - ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) পক্ষে গুপ্তরবৃত্তির অভিযোগে একজন ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে তুরস্কের গোয়েন্দ সংস্থা। আটক ব্যক্তি আরব জাতীয়তাবাদের পরিচয়ে তুরস্কে বসবাস করে আসছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে তুরস্কের একজন উর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, শুক্রবার আটক করার পর ওই আরব নাগরিক গুপ্তচরবৃত্তির কথা স্বীকার করেছেন এবং আরব আমিরাতের গোয়েন্দা সংস্থার সাথে তার যোগাযোগ থাকার প্রমান স্বরুপ কিছু নথি সরবরাহ করেছে।

বেসরকারি ‍সূত্রগুলো নিশ্চিত করেছে যে আটক ওই ব্যক্তির নাম আহমদ আল আস্তাল। তিনি গাজার ফিলিস্তিনি সংবাদিক।

আল-আস্তাল আরব আমিরাতের হয়ে কাজ করারে আগে ইস্তাম্বুলে তুরস্কের আনাদোলু এজেন্সির হয়েও কাজ করেছেন। সূত্রগুলি আরো জানিয়েছে, সাবেক ফাতহ সদস্য মোহাম্মদ দাহলানের সাথে যোগাযোগ ছিল আল-আস্তালের।

দাহলান হচ্ছেন সেই ব্যক্তি যাকে গোলান আন্দোলনের সাথে সম্পৃক্ততার অভিযোগে গত ডিসেম্বরে তুরস্ক মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী তালিকাভুক্ত করেছে। ২০১৬ সালের ১৫ জুলাই তুরস্কে যে সামরিক অভ্যুত্থানের ব্যার্থ চেষ্টা হয়েছিল সেখানেও তার ভূমিকা রয়েছে। উল্লেখ্য যে, ওই অভ্যুত্থান চেষ্টার সময় ২৫১ জন প্রাণ হারিয়ে ছিল।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি

সকল