২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সন্ত্রাসী গোষ্ঠীর ব্যাপারে সৌদি অভিযোগ পুরোপুরি মিথ্যা : ইরান

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে - ছবি : পার্সটুডে

সৌদি আরব ইরানের সাথে সংশ্লিষ্ট একটি সন্ত্রাসী গোষ্ঠীর সন্ধান পাওয়ার যে দাবি করেছে তাকে পুরোপুরি মিথ্যা বলে অভিহিত করেছে তেহরান। সেইসাথে মূল্যহীন ও অন্য দেশের চাপিয়ে দেয়া চিত্রনাট্যে নাটক তৈরি না করে সততা ও প্রজ্ঞার পথ অনুসরণ করতে সৌদি শাসকদের পরামর্শ দিয়েছে ইরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে মঙ্গলবার তেহরানে বলেন, তার দেশের বিরুদ্ধে সৌদি কর্তৃপক্ষ সোমবার যে অভিযোগ করেছে তা বিগত বছরগুলোতে রিয়াদের ইরানবিরোধী পুরনো অভিযোগগুলোর পুনরাবৃত্তি মাত্র।

সৌদি সরকারের নিরাপত্তা বাহিনীর উদ্ধৃতি দিয়ে সোমবার দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা খবর দেয়, সেদেশে ১০ সদস্যের একটি সন্ত্রাসী গোষ্ঠীর সন্ধান পাওয়া গেছে যাদের মধ্যে তিনজন ইরানে সামরিক প্রশিক্ষণ নিয়েছে।

রিয়াদের ওই ভিত্তিহীন অভিযোগের জবাবে খাতিবজাদে আরো বলেন, সৌদি শাসকরা বিশ্বজনমতকে ধোঁকা দেয়ার জন্য রাজনৈতিক বিচারশক্তিকে পাশ কাটিয়ে ইরানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ উত্থাপন করেছেন। রিয়াদ নিজের অসংখ্য ব্যর্থতাকে ধামাচাপা দেয়ার লক্ষ্যে এ কাজ করেছে বলে তিনি মন্তব্য করেন। ইরানের এই মুখপাত্র বলেন, পুরনো ও বস্তাপচা অভিযোগের পুনরাবৃত্তি করে সৌদি আরব তার কোনো লক্ষ্যই অর্জন করতে পারবে না।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement