২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘ইরাকের মার্কিন দূতাবাস বন্ধ করে দিচ্ছে আমেরিকা’

- ছবি : সংগৃহীত

ইরাক সরকার যদি বাগদাদে অবস্থিত মার্কিন দূতাবাসে রকেট হামলার ঘটনা ঠেকাতে না পারে তাহলে আমেরিকা তাদের দূতাবাস বন্ধ করে দেবে। একজন মার্কিন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে ওয়াল স্ট্রিট জার্নাল এ খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরাকের প্রেসিডেন্ট বারহাম সালিহ এবং প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাজেমির সঙ্গে গতকাল টেলিফোনে একথা বলেছেন।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন কর্মকর্তা এ সুযোগে রকেট হামলার বিষয়ে ইরানের দিকে আঙুল তুলেছেন।

তিনি বলেছেন, “ইরান সমর্থিত গোষ্ঠীগুলো আমাদের দূতাবাসে রকেট হামলা চালাচ্ছে যা শুধু আমাদের জন্য নয় বরং ইরাক সরকারের জন্যও বিপদের কারণ। এছাড়া অন্যান্য দেশের দূতাবাসগুলোও ঝুঁকির মুখে রয়েছে।”

গত শনিবার ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ যেকোন কূটনৈতিক মিশনের ওপর হামলার নিন্দা জানিয়ে বলেন, ইরাকে এ ধরনের হামলা অবশ্যই বন্ধ হতে হবে। এ সময় তিনি ইরাকে অবস্থিত ইরানি দূতাবাস এবং কনস্যুলেট অফিসে হামলার কথা উল্লেখ করেন।

ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোনে মার্কিন দূতাবাসসহ আরো গুরুত্বপূর্ণ সরকারি ভবন এবং অন্যান্য দেশের দূতাবাস অবস্থিত। কিন্তু সেখানে মাঝেমধ্যেই রকেট হামলা হয়। বিভিন্ন গোষ্ঠী দাবি করে আসছে- ইরাকের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপের অবসান এবং মার্কিন সেনা প্রত্যাহারের দাবিতে তারা এ সমস্ত রকেট হামলা চালায়। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল