৩১ অক্টোবর ২০২০

ইরানি ক্ষেপণাস্ত্র নিয়ে ভয়ে আছি : ইসরাইলি ক্ষেপণাস্ত্রের জনক


ইহুদিবাদী ইসরাইলের ক্ষেপণাস্ত্র শিল্পের জনক হিসেবে পরিচিত ইউযি রবিন বলেছেন, ইরানের ক্ষেপণাস্ত্র প্রযুক্তি ইসরাইলের জন্য বড় ধরণের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেছেন, ইরানের অ্যারোস্পেস বিভাগ সামরিক ও বেসামরিক ক্ষেত্রে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। চলতি ২০২০ সালে তারা এ ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে।

ইউযি রবিন ইরানের ক্ষেপণাস্ত্র সক্ষমতার কথা স্বীকার করে বলেন, ইরানের আইআরজিসি এ সংক্রান্ত বিভিন্ন গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠা করেছে এবং সেগুলোর উন্নয়ন ঘটাচ্ছে।

এর আগে দখলদার ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয়ও এ সংক্রান্ত বাস্তবতা স্বীকার করে দাবি করেছে, তারা চায় ইরানের উপগ্রহ প্রকল্পের বিরুদ্ধে সবাই সোচ্চার হোক।

ইরান এ পর্যন্ত বিভিন্ন পাল্লার ক্ষেপণাস্ত্র তৈরির পাশাপাশি বিভিন্ন ধরণের উপগ্রহ নির্মাণ করে সেগুলো মহাকাশে পাঠিয়েছে। পার্সটুডে


আরো সংবাদ

অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৪৮৮৫)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৪৫১৩)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১০৮৫৫)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৯৪৯৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৩৩৯)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (৮০৭৫)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৫৮৫২)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৫৮৪৮)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৪৪৩৯)নবাব সলিমুল্লাহর নাতি পরিচয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ (৩৯৬৬)