২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

'ট্যাংকার ভরে সিরিয়া থেকে তেল চুরি করছে আমেরিকা'

- ছবি : সংগৃহীত

সিরিয়া থেকে তেল ভর্তি ৩০ মার্কিন ট্যাংকার ট্রাকের বহর গোপনে ইরাকের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। সিরিয়া থেকে মার্কিনিদের তেল চুরির এ খবর দিয়েছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা।

বার্তা সংস্থাটি জানিয়েছে, সিরিয়ার উত্তরাঞ্চলীয় হাসাকা প্রদেশের আল-জাজিরা এলাকা থেকে তেল লুট করে মার্কিন ট্যাংকার বহরটি ইরাকের দিকে চলে যায়।

সিরিয়া থেকে মার্কিনিদের তেল লুট করার বিষয়টি গত জুলাই মাসে প্রথমবারের মতো নিশ্চিত হয়। সেসময় সিনেটের শুনানিতে সাউথ ক্যারোলাইনার রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর মধ্যে এ নিয়ে আলোচনা হয়।

গ্রাহাম বলেন, কথিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস বা এসডিএফ’র জেনারেল কমান্ডার মাজলুম আবদি তাকে জানিয়েছেন যে, আমেরিকার একটি কোম্পানির সঙ্গে তাদের চুক্তি হয়েছে যার আওতায় সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় তেলক্ষেত্রগুলোর আধুনিকায়ন করা হবে। এই চুক্তিকে মার্কিন প্রশাসন সমর্থন করছে কিনা -গ্রাহাম এমন প্রশ্ন করেন পম্পেওকে।

জবাবে পম্পেও বলেন, "আমরা সমর্থন করছি, আমরা যা আশা করেছিলাম তার চেয়ে একটু বেশি সময় লেগেছে চুক্তি সই হতে, আমরা এখন তা বাস্তবায়নের পর্যায়ে রয়েছি।” পার্সটুডে


আরো সংবাদ



premium cement
কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত এগিয়ে নিয়ে গিয়েও জেতাতে পারলেন না ত্রিস্তান

সকল