২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইরানি কফিনে করে মার্কিনিদের লাশ পাঠানো হবে : আইআরজিসি

- ছবি : সংগৃহীত

ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র নৌ শাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি সতর্ক করে বলেছেন, শত্রুরা যদি ইরানের স্বার্থকে হুমকির মুখে ফেলে তাহলে তাদের দাঁত ভেঙে দেয়া হবে এবং ইরানি কফিনে ভরে তাদের লাশ হরমুজ প্রণালীর বাইরে পাঠানো হবে।

ইরানের ইসনা বার্তা সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে একথা বলেছেন কমান্ডার তাংসিরি। তার ওই সাক্ষাৎকার আজ শনিবার প্রকাশিত হয়েছে। তিনি শত্রুদেরকে পরামর্শ দেন, যেন তারা ইরানের জাতীয় স্বার্থকে হুমকির মুখে না ফেলে।

তাংসিরি বলেন, “ইরানের স্বার্থ হুমকির মুখে পড়লে শত্রুর দাঁত ও হাত ভেঙে দেয়া হবে এবং এটি কোনো স্লোগান নয়, অতীতে আমরা বাস্তবে প্রমাণ করে দেখিয়েছি।” এ সময় তিনি ইরানি একটি প্রবাদ উল্লেখ করেন- “পরীক্ষা করা জিনিস আবার পরীক্ষা করা ভুল।”

পারস্য উপসাগরে ইরান ও আমেরিকার মধ্যে সামরিক সংঘাত শুরু হলে কে এগিয়ে থাকবে- এমন এক প্রশ্নের জবাবে অ্যাডমিরাল তাংসিরি বলেন, “নিশ্চয় এই এলাকায় আমাদের মাতৃভূমি এবং এখানে ভুল জায়গায় মার্কিন সন্ত্রাসীরা উপস্থিত রয়েছে। আমরা কখনো যুদ্ধ শুরু করি নি এবং করবও না। তবে যদি তারা আমাদের জাতীয় স্বার্থে আঘাত হানে তাহলে আমরা চূড়ান্তভাবে রুখে দাঁড়াব।”

অ্যাডমিরাল তাংসিরি বলেন, যুদ্ধ শুরুর প্রথম দিনেই মার্কিন সেনাদের লাশ ইরানি কফিনে ভরে হরমুজ প্রণালীর বাইরে পাঠানো হবে। পার্সটুডে


আরো সংবাদ



premium cement