২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জুমার নামাজের পর আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের বিক্ষোভ

- ছবি : সংগৃহীত

অধিকৃত ফিলিস্তিনের পবিত্র জেরুসালেম শহরে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের বিশ্বাসঘাতকতার বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ করেছেন ফিলিস্তিনি জনগণ। গতকাল শুক্রবার পবিত্র আল-আকসা মসজিদ কম্পাউন্ডের কাছে জুমা নামাজের পর বিক্ষোভে অংশ নেন হাজারো ফিলিস্তিনি। ফিলিস্তিনের আল-শিহাব বার্তা সংস্থা এ খবর দিয়েছে।

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি সইয়ের প্রতিবাদে এই বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

বিক্ষোভে অংশ নেয়া মুসল্লিরা বিশাল একটি ব্যানার বহন করেন যাতে লেখা ছিল- “ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পদক্ষেপ বিশ্বাসঘাকতা”।

গত মঙ্গলবার বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত মার্কিন প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউসে ইসরাইলের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সই করে। এ ঘটনাকে বহু আরব ও মুসলিম দেশ ফিলিস্তিনিদের সঙ্গে মহা বিশ্বাসঘাতকতা বলে মন্তব্য করেছে।

এদিকে, গতকাল অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ইসরাইলি সেনাদের গ্রেনেড হামলায় ৫৪ বছর বয়সী এক ফিলিস্তিনি শহীদ হয়েছেন। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল