২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাহরাইন জুড়ে বিক্ষোভ, ইসরাইলি পতাকায় আগুন

- ছবি : সংগৃহীত

ইসরাইলের সঙ্গে বাহরাইনের সম্পর্ক স্বাভাবিক করার বিরুদ্ধে দেশটির জনগণ সরকারের বাধা উপেক্ষা করে ব্যাপক বিক্ষোভ করছেন। ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য তারা বাহরাইন সরকারের কঠোর নিন্দা জানিয়েছে এবং ইসরাইলের পতাকায় আগুন দিয়েছেন।

তেল আবিবের দখলদার সরকারের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি করার পর বাহারাইনের বিরুদ্ধে যেকোনো ধরনের বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে মানামা সরকার।

কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে বাহরাইনের প্রধান বিরোধী জোট আল-ওয়েফাক রাজধানী মানামা এবং আরো কয়েকটি শহরে বিক্ষোভ মিছিল করেছে এবং তার ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করেছে।

গত শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বর্ণবাদ ইসরাইল এবং বাহারাইনের মধ্যকার এ চুক্তির কথা ঘোষণা দেন। এর প্রায় এক মাস আগে সংযুক্ত আরব আমিরাতের সাথে ইসরাইলের সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি হয়। ওই চুক্তিতে মধ্যস্থতা করেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

বিশ্লেষকরা বলছেন, আগামী ৩ নভেম্বর আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। ইহুদিবাদী লবিকে খুশি করে এ নির্বাচনে বিজয়ী হতে সচেষ্ট রয়েছেন ট্রাম্প। তারই অংশ হিসেবে ডোনাল্ড ট্রাম্প ইসরাইলের সঙ্গে আরব দেশগুলোর চুক্তি করে দেয়ার পদক্ষেপ নিয়েছেন। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল