১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আগামী সপ্তাহে ইসরাইল-আমিরাত আনুষ্ঠানিক চুক্তি

- ছবি : সংগৃহীত

ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি আগামী সপ্তাহে মার্কিন প্রেসিডেন্টের আবাসিক ভবন হোয়াইট হাউজে অনুষ্ঠিত হবে বলে সেখানকার একজন কর্মকর্তা খবর দিয়েছেন।

হোয়াইট হাউজের নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তার বরাত দিয়ে ইসরাইলের ১৩ নম্বর টিভি চ্যানেলের একজন সাংবাদিক জানিয়েছেন, আগামী মঙ্গলবার ১৫ সেপ্টেম্বর তেল আবিব ও আবু ধাবির মধ্যে এ চুক্তি স্বাক্ষরিত হবে।

ইসরাইলি গণমাধ্যমগুলো জানিয়েছে, ওই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ইসরাইলের ১৩ নম্বর টিভি চ্যানেল জানিয়েছে, আবু ধাবি-তেলআবিব চুক্তি স্বাক্ষরের আগে আরো কিছু আরব দেশকে ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে উৎসাহিত করার চেষ্টা চলছে। বিশেষ করে বাহরাইন ও সুদানকে এ কাজে উদ্বুদ্ধ করতে ওয়াশিংটন ও তেল আবিব ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতি ও মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে গত ১৩ আগস্ট ইসরাইলের সঙ্গে স্বাভাবিক কূটনৈতিক সম্পর্ক স্থাপন করতে সম্মত হয়।সে সময় বলা হয়েছিল, শিগগিরই দুই পক্ষের মধ্যে এ সংক্রান্ত আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হবে। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল