২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজনাথের পর তেহরানে জয়শঙ্কর; হঠাৎ ইরানমুখী ভারত!

- ছবি : সংগৃহীত

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের পর আজ মঙ্গলবার ইরান সফর গিয়েছেন সেদেশের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামনিয়াম জয়শঙ্কর। তিনি আজ তেহরানে পৌঁছে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফের সঙ্গে বৈঠক করেছেন।

বৈঠকে উভয় পক্ষ দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদারে আগ্রহ প্রকাশ করেছে। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদেহ আজকের বৈঠক প্রসঙ্গে বলেছেন, দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীই সব ক্ষেত্রে সম্পর্ক আরো ঘনিষ্ঠ করতে চেয়েছেন। দুই পক্ষই এ বিষয়ে আন্তরিক বলে তারা জানিয়েছেন।

জয়শঙ্কর আজই মস্কোর উদ্দেশে তেহরান ত্যাগ করবেন। রাশিয়ায় তিনি সাংহাই সহযোগিতা পরিষদের পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে অংশ নেবেন। দুই দিনে ব্যবধানে ভারতের দুই জন মন্ত্রী ইরান সফর করলেন।

গত শনিবার প্রতিরক্ষা ও সামরিক ক্ষেত্রে সহযোগিতা জোরদার করতে তেহরান আসেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামির সঙ্গে বৈঠকে দ্বিপক্ষীয়,আঞ্চলিক ও আন্তর্জাতিক নানা বিষয় নিয়ে আলোচনা করেছেন। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল