২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইরাকে আরো একটি মার্কিন রসদবাহী বহরে হামলা

- ছবি : সংগৃহীত

ইরাকের রাজধানী বাগদাদের কাছে মার্কিন রসদবাহী আরো একটি সামরিক বহরে হামলা হয়েছে। বাগদাদের উত্তরে গতরাতে এ ঘটনা ঘটে। তিনদিনের মধ্যে মার্কিন বহরে এটি দ্বিতীয়দফা হামলা।

ইরাকি গণমাধ্যমের খবর অনুসারে, বাগদাদের উত্তরে আল-তাজি সড়কে মার্কিন নেতৃত্বাধীন জোটের সামরিক রসদবাহী বহর হামলার মুখে পড়ে।

ইরাকি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, তাজি সামরিক ঘাঁটি থেকে বের হওয়ার পরপরই ওই বহরে বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটে নি, শুধুমাত্র একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

দু' দিন আগে বাগদাদের উত্তর-পশ্চিমে মার্কিন নেতৃত্বাধীন জোটের একটি বহরে এ ধরনের এক হামলায় নিরাপত্তা বাহিনীর একজন সদস্য ও একজন বেসামরিক ব্যক্তি আহত হন। এসব হামলার দায়িত্ব কোনো ব্যক্তি বা গোষ্ঠী স্বীকার করছে না। এর আগেও মার্কিন সামরিক বহরে কয়েক দফা হামলা হয়েছে।

ইরাকের বেশ কয়েকটি ঘাঁটি ইরাকি নিরাপত্তা বাহিনীর কাছে হস্তান্তর করেছে মার্কিন বাহিনী। এসব ঘাঁটি থেকে সামরিক সরঞ্জাম ও রসদপত্র সরিয়ে নেয়ার সময় মার্কিন বহরে মাঝেমধ্যেই হামলা হচ্ছে। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি

সকল