১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনার মধ্যেই ইরানের স্কুল কার্যক্রম শুরু

- ছবি : সংগৃহীত

ইরানে নতুন শিক্ষাবর্ষের কার্যক্রম শুরু হয়েছে। দেশটিতে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই বিশেষ ব্যবস্থাপনায় এ কার্যক্রম শুরু হলো। প্রেসিডেন্ট ড. হাসান রুহানি প্রতিশ্রুতি দিয়েছেন, গত শতাব্দীর মধ্যে স্কুল কার্যক্রমের জন্য এটি হবে সেরা বছর।

আজ শনিবার প্রেসিডেন্ট হাসান রুহানি এবং শিক্ষামন্ত্রী মহসিন হাজি মির্জায়ি নতুন স্কুল-বর্ষের আনুষ্ঠানিক ঘোষণা দেন।

শিক্ষা মন্ত্রী হাজি মির্জায়ি জানিয়েছেন, নিজ নিজ এলাকার করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় রেখে স্কুলগুলো তাদের কার্যক্রম চালু করবে তবে করোনাভাইরাস প্রতিরোধের ক্ষেত্রে যে সমস্ত নিয়মকানুন রয়েছে সেগুলো সবাইকে অবশ্যই মান্য করতে হবে।

প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারীর কারণে গত কয়েক মাস ধরে ইরানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফলে দেশের প্রায় এক কোটি ৪৫ লাখ স্কুলগামী শিশু অনলাইনে ক্লাস করতে বাধ্য হয়েছে। অনলাইন ক্লাসের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয় বিশেষ সহযোগিতা করেছে।

নতুন বছরের স্কুল কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করে প্রেসিডেন্ট রুহানি বলেন, স্কুল বন্ধ রাখার অর্থই হবে ভবিষ্যত প্রজন্মেকে অযত্ন-অবহেলা করা। ফলে এটি আমাদের জন্য জরুরি যে, আমাদের শিক্ষাব্যবস্থা যাতে সঠিকভাবে কাজ করে তা নিশ্চিত করা। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল