২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মার্কিন বাহিনীর জন্য রসদবাহী বহরে আবারো হামলা

মার্কিন সামরিক বাহিনীর বহরে হামলা - ছবি : পার্সটুডে

ইরাক এবং কুয়েতের সীমান্তে মার্কিন সামরিক বাহিনীর জন্য রসদবাহী বহরে হামলা হয়েছে। ইরাকের নিরাপত্তা বাহিনী এ খবর দিয়েছে।

ওই বহরে কোনো মার্কিন সেনা ছিল কিনা অথবা কেউ হতাহত হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। বাগদাদের স্থানীয় সময় সোমবার রাত ৯টার দিকে ওই হামলা হয়।

ইরাকের তিনটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, প্রায়ই মাঝে মাঝে মার্কিন বাহিনী এভাবে সামরিক সরঞ্জাম এই ক্রসিং পয়েন্ট দিয়ে পার করে। বিদেশি বিভিন্ন কোম্পানি ইরাকে নিযুক্ত মার্কিন সেনাদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি দেখভাল করে থাকে বলে ইরাকের কয়েকটি সূত্র জানিয়েছে।

হামলার ব্যাপারে কুয়েতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বলেছেন, বিষয়টি তারা তদন্ত করে দেখছেন।

ইরাকের কম পরিচিত একটি গেরিলা বাহিনী আসহাবে কাহাফ হামলার দায়িত্ব স্বীকার করে একটি ভিডিও প্রকাশ করেছে। তারা বলেছেন, হামলার মাধ্যমে তারা মার্কিন সেনাদের বহর ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে এবং ক্রসিং পয়েন্টের বিরাট এলাকা ক্ষতিগ্রস্ত হয়।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল