২৭ সেপ্টেম্বর ২০২০

লেবাননের সাথে যুদ্ধের জন্য প্রস্তুত ইসরাইল : বেনি গ্যান্টজ


লেবাননের সাথে যুদ্ধের জন্য প্রস্তুত বলে হুঁশিয়ারি দিয়েছে ইসরাইল। ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজ সোমবার বলেন, তেল আবিবের উপর যুদ্ধ চাপিয়ে দিলে ইসরাইলও লেবাননের সাথে যুদ্ধ করতে প্রস্তুত।

নেসেট ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ডিফেন্স কমিটিকে দেয়া ব্রিফিংয়ে গ্যান্টজ হুমকি দিয়ে জানিয়েছেন যুদ্ধই লেবাননের মারাত্মক পরিণতি হবে।

তিনি বলেছেন, যদিও হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ আমাদের বৃহত্তম শত্রু, তবে তিনি লেবাননের জন্যও সমস্যা।

গ্যান্টজ আরো বলেন, গত দশকে মধ্যপ্রাচ্যের পরিস্থিতি ভঙ্গুর ও অনিশ্চিত ছিল। তিনি জোর দিয়ে বলেন, ইসরাইল ইরানকে পারমাণবিক শক্তি অর্জন থেকে বিরত রাখার ও সিরিয়ার কার্যক্রম বন্ধের প্রচেষ্টা অব্যাহত রাখবে।

গাজা উপত্যকার বিষয়ে গ্যান্টজ বলেন, ইসরাইলে সম্পূর্ণ শান্তি ও সেখানে অবস্থিত আমাদের লোকদের ফিরে আনা ব্যতীত গাজার প্রতি আমাদের কোনো আগ্রহ নেই।

২০১৬ সালের এপ্রিলে ফিলিস্তিনের প্রতিরোধ দল হামাস চারজন ইসরাইলি সেনাকে বন্দী করে। এছাড়াও গাজায় ২০১৪ সালে ইসরাইলি সেনা অরন শোল নামে একজন নিখোঁজ হন।

সূত্রঃ ইয়েনি সাফাক


আরো সংবাদ

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৪৫৬৮)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১২৪৩৪)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১২৩৭২)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১১৮৯৮)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (১০১০০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৮২)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৭০৯৯)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭০১১)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৫৭১)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৯৯৬)