২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

লেবাননের সাথে যুদ্ধের জন্য প্রস্তুত ইসরাইল : বেনি গ্যান্টজ

- ছবি : সংগৃহীত

লেবাননের সাথে যুদ্ধের জন্য প্রস্তুত বলে হুঁশিয়ারি দিয়েছে ইসরাইল। ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজ সোমবার বলেন, তেল আবিবের উপর যুদ্ধ চাপিয়ে দিলে ইসরাইলও লেবাননের সাথে যুদ্ধ করতে প্রস্তুত।

নেসেট ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ডিফেন্স কমিটিকে দেয়া ব্রিফিংয়ে গ্যান্টজ হুমকি দিয়ে জানিয়েছেন যুদ্ধই লেবাননের মারাত্মক পরিণতি হবে।

তিনি বলেছেন, যদিও হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ আমাদের বৃহত্তম শত্রু, তবে তিনি লেবাননের জন্যও সমস্যা।

গ্যান্টজ আরো বলেন, গত দশকে মধ্যপ্রাচ্যের পরিস্থিতি ভঙ্গুর ও অনিশ্চিত ছিল। তিনি জোর দিয়ে বলেন, ইসরাইল ইরানকে পারমাণবিক শক্তি অর্জন থেকে বিরত রাখার ও সিরিয়ার কার্যক্রম বন্ধের প্রচেষ্টা অব্যাহত রাখবে।

গাজা উপত্যকার বিষয়ে গ্যান্টজ বলেন, ইসরাইলে সম্পূর্ণ শান্তি ও সেখানে অবস্থিত আমাদের লোকদের ফিরে আনা ব্যতীত গাজার প্রতি আমাদের কোনো আগ্রহ নেই।

২০১৬ সালের এপ্রিলে ফিলিস্তিনের প্রতিরোধ দল হামাস চারজন ইসরাইলি সেনাকে বন্দী করে। এছাড়াও গাজায় ২০১৪ সালে ইসরাইলি সেনা অরন শোল নামে একজন নিখোঁজ হন।

সূত্রঃ ইয়েনি সাফাক


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল