১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লেবাননের আরেক মন্ত্রীর পদত্যাগ

- সংগৃহীত

বৈরুত বিস্ফোরণের ঘটনায় লেবাননের জনগণের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ায় পদত্যাগ করেছেন দেশটির পরিবেশমন্ত্রী খাত্তার ডেমিয়ানোস। এ ঘটনায় পদত্যাগকারী খাত্তার ডেমিয়ানোস হলের মন্ত্রিসভার দ্বিতীয় সদস্য, খবর এপি।

তিনি রোববার রাতে এক বিবৃতিতে বলেন, তিনি বৈরুত বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সাথে সংহতি জানিয়ে সরকারকে ছেড়ে চলে যাচ্ছেন।

বিস্ফোরণে ১৬০ জন মারা গেছেন এবং আহত হয়েছেন ৬ হাজার। বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্য আহত হয়েছেন এবং কমপক্ষে চার বাংলাদেশী নিহত হয়েছেন।

ডেমিয়ানোস লেবাননের ক্ষমতাসীন ব্যবস্থাটিকে ‘নড়বড়ে এবং অকার্যকর’ হিসেবে বর্ণনা করেছেন এবং বলেছেন যে এটি সংস্কারের বিভিন্ন সুযোগ হারিয়েছে।

রোববার ডেমিয়ানোস তার পদত্যাগের প্রস্তাব দেন, তবে সেই সাথে তিনি প্রধানমন্ত্রী হাসান দিয়াবের সাথে আলোচনায়ও ছিলেন।

লেবাননের জনগণ বিস্ফোরণের জন্য অবহেলা ও অব্যবস্থাপনাকে দায়ী করেছেন। সরকারি কর্মকর্তাদের পদত্যাগের দাবি জানিয়ে বিক্ষুব্ধ জনতা বিক্ষোভে ফেটে পড়েন।

রোববার শুরুর দিকে মন্ত্রিপরিষদের আরেক সদস্য পদত্যাগ করেন। ইউএনবি


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল