৩০ সেপ্টেম্বর ২০২০

সৌদি সীমান্তে মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল হাউছিরা

সৌদি সীমান্তে মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল হাউছিরা - ছবি : সংগৃহীত

ইয়েমেনের হাউছিরা সৌদি সীমান্তে ‘আরকিউ-২০’ মডেলের একটি মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে। ইয়েমেনের সীমান্তবর্তী হারাদ জেলার আকাশে গোয়েন্দাবৃত্তি করার সময় ড্রোনটিতে আঘাত হানা হয়।

ইয়েমেনের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ইয়াহিয়া সারি বলেছেন, তাদের আকাশ সীমায় একটি মার্কিন ড্রোন ভূপাতিত করা হয়েছে।

কয়েক দিন আগেও ইয়েমেনের সা’দা প্রদেশে সেনাবাহিনী ও গণবাহিনীর বিমান প্রতিরক্ষা ইউনিটের গুলির আঘাতে সৌদি আরবের একটি ড্রোন ভূপাতিত হয়েছে। ইয়েমেনের হাউছি আনসারুল্লাহ সমর্থিত সশস্ত্র বাহিনী মাঝে মধ্যেই শত্রু পক্ষের এ ধরণের ড্রোন ভূপাতিত করে থাকে।

ইয়েমেনের ক্ষমতায় নিজের অনুগত সরকার বসাতে ২০১৫ সালের মার্চ থেকে সেদেশে আগ্রাসন চালিয়ে আসছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ কয়েকটি দেশ। তাদের আগ্রাসনে এ পর্যন্ত ইয়েমেনে ১৬ হাজারের বেশি মানুষ নিহত, হাজার হাজার আহত এবং লাখ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

সূত্র : হারেৎসে


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)