২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মোহাম্মাদ বিন নায়েফের স্বাস্থ্যের ব্যাপারে ইইউ পার্লামেন্টের উদ্বেগ

মোহাম্মাদ বিন নায়েফ - ছবি : সংগৃহীত

সৌদি কারাগারে আটক সাবেক যুবরাজ মোহাম্মাদ বিন নায়েফের শারিরীক অবস্থার অবনতিতে উদ্বেগ প্রকাশ করে ইউরোপীয় পার্লামেন্ট বলেছে, বর্তমান যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের হাতে সাবেক যুবরাজের মৃত্যু হতে পারে।

ওই পার্লামেন্টের এক বিবৃতির উদ্ধৃতি দিয়ে আলজাজিরা জানিয়েছে, ‘প্রাপ্ত তথ্যপ্রমাণ বলছে, সৌদি কারাগারে আটক মোহাম্মাদ বিন নায়েফের শারিরীক অবস্থা ভালো নয়। আমরা সৌদি যুবরাজের প্রতি এই আহ্বান জানাব যে, তিনি যেন তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের ওপর দমনপীড়ন চালানো বন্ধ করেন।

প্রায় চার মাস আগে বিভিন্ন সংবাদ মাধ্যম খবর দিয়েছিল, মোহাম্মাদ বিন সালমান তার চাচা আহমাদ বিন আব্দুলআজিজ ও চাচাতো ভাই মোহাম্মাদ বিন নায়েফের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাদেরকে আটক করে কারাগারে নিক্ষেপ করেছেন।

সৌদি রাজা সালমান ২০১৭ সালে মোহাম্মাদ বিন নায়েফকে সরিয়ে নিজের ছেলে মোহাম্মাদকে যুবরাজের আসনে বসান। তখন থেকে বিন নায়েফকে আর জনসমক্ষে দেখা যায়নি এবং কোনো কোনো সূত্র বলেছে যে, তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল