২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাগদাদের মার্কিন দূতাবাসের ভেতরে ক্ষেপণাস্ত্র পরীক্ষা

- ছবি : সংগৃহীত

ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোনে অবস্থিত মার্কিন দূতাবাসের ভেতরে পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা পরীক্ষা করা হয়েছে। এই ঘটনার কঠোর প্রতিবাদ এবং নিন্দা জানিয়েছে বাগদার সরকার।

ইরাকের জাতীয় সংসদের ডেপুটি স্পিকার হাসান কারিম কা'বি ক্ষেপণাস্ত্র পরীক্ষার ঘটনাকে উসকানিমূলক এবং আন্তর্জাতিক আইনের চরম লঙ্ঘন বলে মন্তব্য করেছেন। তিনি এজন্য দ্রুত ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়।

হাসান কারিম বলেন, রাজধানী বাগদাদের প্রাণকেন্দ্রে অবস্থিত আবাসিক এলাকায় এই ধরনের ক্ষেপণাস্ত্র পরীক্ষার ঘটনা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটি ইরাকের জন্য নতুন ধরনের চ্যালেঞ্জ। মার্কিন সেনারা ইরাকের ভেতরে দীর্ঘদিন ধরে যে নানামুখী উসকানিমূলক তৎপরতা চালিয়ে যাচ্ছে এটি তার সাথে যুক্ত হলো।

ইরাকের গণমাধ্যম খবর দিয়েছে, বাগদাদের গ্রিনজোনের ভেতরে মার্কিন সেনারা ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা চালিয়েছে। যখন ইরাকি জনগণের মধ্যে মার্কিন বিরোধী মনোভাব তুঙ্গে তখন আমেরিকা এই পরীক্ষা চালালো। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল