০৪ আগস্ট ২০২০

পারস্য উপসাগরে মার্কিন তৎপরতা পর্যবেক্ষণ করছে ইরান

পারস্য উপসাগরে মার্কিন তৎপরতা পর্যবেক্ষণ করছে ইরান - সংগৃহিত
24tkt

পারস্য উপসাগরে মার্কিন সেনাদের তৎপরতা সার্বক্ষণিক পর্যবেক্ষণ রয়েছে বলেছেন, ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র নৌ ইউনিটের প্রভাবশালী কমান্ডার আব্বাস গোলামশাহি। যেকোনো ধরনের আগ্রাসনের দাঁতভাঙ্গা জবাব দিতে ইরানের সশস্ত্র বাহিনী প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

আব্বাস গোলামশাহি বলেন, বর্তমানে পারস্য উপসাগরে মার্কিনীরা খুব ভালো অবস্থায় নেই। তারা এখন চাইলেই কোন অঘটন ঘটাতে পারবে না।

৩২ বছর আগে পারস্য উপসাগরের আকাশে ইরানের যাত্রীবাহী বিমান ধ্বংসের কথা স্মরণ করে তিনি বলেন, এখন পরিস্থিতির পরিবর্তন হয়েছে। এখন তারা এ ধরণের ঘটনার জন্ম দেবে না। আইআরজিসি এই কমান্ডার বলেন, ইরানের সশস্ত্র বাহিনী এখন পারস্য উপসাগরে অনেক বেশি শক্তিশালী এবং মার্কিনীরা এখন এ ধরণের অপরাধের পরিণতির কথা ভালো করেই জানে।

আব্বাস গোলামশাহি আরো বলেন, আমরা ইরানি জাতিকে এটা বলতে চাই শহীদেরা আমাদের গর্ব এবং সবসময় তাদের আত্মত্যাগের কথা আমাদের মাথায় রয়েছে। তাদের প্রতি আমাদের সর্বোচ্চ শ্রদ্ধা রয়েছে এবং আমরা সব সময় শহীদদের পথ অনুসরণ করছি। আমরা কখনও এই পথ থেকে সরে যাব না। সূত্র: পার্সটুডে


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (২২৭১২)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৪৭৬৭)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৩২০)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (৮২৯৮)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৬৬৯)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৬৩০৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৫৮৯৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৬৯৭)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (৫৬২০)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৯৯৯)