১৫ জুলাই ২০২০

সিরিয়ার কাছে অত্যাধুনিক জঙ্গিবিমান হস্তান্তর করল রাশিয়া

সিরিয়ার বিমান বাহিনীর কাছে 'মিগ-২৯ এসএমটি' মডেলের উন্নত জঙ্গিবিমান হস্তান্তর করেছে রাশিয়া। সিরিয়ার বিমান বাহিনী আজ রোববার এক বিবৃতিতে জানিয়েছে, লাতাকিয়া প্রদেশের হেমেইমিম ঘাঁটিতে আনুষ্ঠানিকভাবে জঙ্গিবিমান হস্তান্তর করা হয়।

সেখান থেকে সিরিয়ার পাইলটরা সেগুলোকে সামরিক বিমান বন্দরে নিয়ে গেছে। নতুন জঙ্গিবিমানগুলোর যুদ্ধ ক্ষমতা আগের প্রজন্মের যুদ্ধবিমানের চেয়ে অনেক বেশি বলে জানানো হয়েছে।

২০১১ সালের মার্চ থেকে সিরিয়ায় বিদেশি মদদে সহিংসতা শুরু হয়েছে। মধ্যপ্রাচ্যের পরিস্থিতিকে ইহুদিবাদী ইসরাইলের অনুকূলে নেয়ার জন্যই এই কাজ করা হয়েছে। পার্সটুডে


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৪৪)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪১৫)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪২৭৬)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৪৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪০৪৪)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৩৯৭৬)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৬১৫)তিনবার সংজ্ঞা পরিবর্তনের পর বাড়ছে সুস্থতার হার (৩৪৬৬)ইসরাইলিরা যে ঘোষণায় প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে আগুন দিল তুরস্কের পতাকায় (৩০৮২)