২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলি পুলিশের গুলিতে নিহত নিরস্ত্র ফিলিস্তিনি

ইসরাইলি পুলিশের গুলিতে নিহত নিরস্ত্র ফিলিস্তিনি
ইসরাইলি পুলিশের গুলিতে নিহত নিরস্ত্র ফিলিস্তিনি - ছবি : সংগৃহীত

অস্ত্র বহনকারী সন্দেহে এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি পুলিশ। তবে পরে জানা গেছে ওই ফিলিস্তিনির সাথে কোনো অস্ত্র ছিল না। শনিবার সকালে পূর্ব জেরুসালেমে এই ঘটনা ঘটে।

ইসরাইলি পুলিশের মুখপাত্র মিকি রোজেনফেল্ড বলেন, পুলিশের টহল ইউনিট এক ব্যক্তির হাতে পিস্তলের মতো বস্তু থাকার সন্দেহ করে। তারা ওই ব্যক্তিকে থামতে বলে ও ধাওয়া করে। ধাওয়ার এক পর্যায়ে পুলিশ কর্মকর্তারা সন্দেহভাজনকে গুলি করে।

মুখপাত্র জানান, নিহত ব্যক্তি পূর্ব জেরুসালেমের বাসিন্দা এবং ফিলিস্তিনি। ওই ব্যক্তি অস্ত্র বহন করেনি বলে জানা গেছে।

ইসরাইলের সংবাদমাধ্যম চ্যানেল থার্টিন নিউজ তাদের খবরে জানিয়েছে, নিহত ব্যক্তি নিরস্ত্র ছিলেন এবং হয়তো মানসিক স্বাস্থ্যজনিত সমস্যা থাকতে পারে। এই বিষয়ে ফিলিস্তিনি কর্তৃপক্ষের তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানা যায়নি।

ইসরাইল জর্দান উপত্যকায় ইহুদি বসতি স্থাপনের পরিকল্পনা গ্রহণের পর থেকে দখলকৃত পশ্চিম তীরে উত্তেজনা বিরাজ করছে। ফিলিস্তিন, আরব দেশ, জাতিসঙ্ঘ ও ইউরোপীয় কয়েকটি দেশ এই পরিকল্পনার বিরুদ্ধে সতর্ক করেছে।

ফিলিস্তিনিরা জানিয়েছে, এই পরিকল্পনার প্রতিবাদে তারা ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের সাথে নিরাপত্তা সহযোগিতা বন্ধ করে দেবে। এর আগে শুক্রবার ইসরাইলি সেনাবাহিনী পশ্চিম তীরে এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছিল। আলজাজিরা


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল