২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

'সৌদি আরবের সাবেক নিরাপত্তা উপদেষ্টার ছেলে-মেয়েকে জিম্মি করেছে সরকার'

- ছবি : সংগৃহীত

সৌদি আরবের এক সময়ের প্রভাবশালী নিরাপত্তা উপদেষ্টা ড. সাদ আল-জাবরির ছেলে-মেয়েকে আটক করেছে সেদেশের নিরাপত্তা বাহিনী। সাদ আল-জাবরির বড় ছেলে খালিদ অভিযোগ করেছেন, তার বাবাকে সৌদি আরব ফিরিয়ে নিয়ে শাস্তি দিতে দুই ভাই-বোনকে জিম্মি করা হয়েছে।

খালিদ বলেছেন, মার্চে তাদের রিয়াদের বাড়ি থেকে নিরাপত্তা কর্মকর্তারা ছোট ভাই ওমর ও বোন সারাহকে তুলে নিয়ে গেছে। এরপর থেকে ২১ ও ২০ বছর বয়সী দুই ভাই-বোনকে নির্জন কারাগারে আটকে রাখা হয়েছে।

তিনি বলেন, “গত ১৬ মার্চ ভোরে ২০টি গাড়ি করে আসা ৫০ জনের মতো নিরাপত্তা কর্মী ওমর ও সারাহকে বিছানা থেকে তুলে অপহরণ করেন। আমাদের রিয়াদের বাড়িতে অনুসন্ধান চালানো হয়েছে, সিসিটিভির মেমোরি কার্ড সরিয়ে ফেলা হয়েছে।”

ড. সাদ জাবরি সৌদি আরবের নিরাপত্তা উপদেষ্টা থাকাকালে ব্রিটেনসহ পশ্চিমা দেশগুলোর গোয়েন্দা সংস্থার সঙ্গে যোগাযোগ রক্ষার দায়িত্ব পালন করতেন। কী অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে, সৌদি কর্তৃপক্ষ তা জানায়নি।

“আমরা জানি না, তারা এখন জীবিত না মৃত,” টেলিফোনে এমনটাই বলেছেন বাবার সঙ্গে কানাডায় থাকা খালিদ।

ড. সাদের এ বড় ছেলের ধারণা, বাবাকে সৌদি আরব ফেরাতে দরকষাকষির গুটি হিসেবেই তার দুই ভাইবোনকে আটক করা হয়েছে। সৌদি আরব ফেরার পরপরই ড. সাদকে গ্রেফতার ও কারাগারে নিক্ষেপ করা হবে বলে অনুমান তার স্বজনদের।

২০১৫ সালে সৌদি রাজা আবদুল্লাহর মৃত্যুর ফলে তার সৎভাই সালমান সিংহাসনে বসার পর থেকেই ড. সাদের ক্ষমতা কমে আসে। সালমান ২০১৭ সালে তার ছেলে মোহাম্মদকে ক্রাউন প্রিন্স (যুবরাজ) বানিয়ে নায়েফকে সরিয়ে দেন। ওই বছরই সাদ দেশ ছাড়েন। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল