০৬ জুন ২০২০

হামাসের হাতে নয়া ক্ষেপণাস্ত্র

বিশ্ব কুদস দিবসে নয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। ফিলিস্তিনের তথ্য কেন্দ্র জানিয়েছে, গতকাল শুক্রবার বিশ্ব কুদস দিবস উপলক্ষে একাধিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

গাজা থেকে সাগরে এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে বলে জানানো হয়েছে। ফিলিস্তিনি সূত্রগুলো বলছে, হামাসের সামরিক শাখা ইয়াযদ্দিন কাসসাম ব্রিগেডের প্রতিরক্ষা শক্তি বাড়ানোর অংশ হিসেবে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো হয়েছে। এর মাধ্যমে হামাস ইসরাইলি আগ্রাসন মোকাবেলায় নিজেদের সামরিক প্রস্তুতির বার্তাও দিতে চেয়েছে।

হামাস এমন সময় নয়া ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো যখন ২০০৬ সাল থেকে গাজার ওপর সর্বাত্মক অবরোধ আরোপ করে রেখেছে দখলদার ইসরাইল।

এদিকে, হামাসের মুখপাত্র হাজেম কাসেম ফিলিস্তিনিদেরকে সব ধরণের বিভেদ ভুলে ঐক্য জোরদারের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, গোটা মুসলিম উম্মাহর মধ্যে প্রতিরোধ আন্দোলন বিস্তৃত করতে হবে, কারণ ইহুদিবাদ বিশ্বের সব মুসলমানকে টার্গেট করেছে।

পার্সটুডে


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv