২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আরব আমিরাতের চিকিৎসা সহায়তা ফিরিয়ে দিল ফিলিস্তিন

- ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের পাঠানো চিকিৎসা সহায়তা ফিরিয়ে দিয়েছে ফিলিস্তিন। এক বিবৃতিতে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। মেডিক্যাল সহায়তা পাঠানোর ব্যাপারে আমিরাত ফিলিস্তিনের সাথে সমন্বয় না করায় তারা সহায়তাটি প্রত্যাখ্যান করেছে বলে জানিয়েছে দেশটি।

এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী মাই খাইলা বলেছেন, আমিরাতের পাঠানো মেডিক্যাল সহায়তা তার দেশ প্রত্যাখ্যান করেছে। কারণ আরব আমিরাত সরাসরি আমাদের সঙ্গে মেডিক্যাল সহায়তার বিষয়ে যোগাযোগ করেনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা একটি সার্বভৌম রাষ্ট্র। আমাদের সঙ্গেই তাদের প্রথম যোগাযোগ করা প্রয়োজন ছিল।

বৃহস্পতিবার ফিলিস্তিনের সংবাদ সংস্থা ম্যানের বরাত দিয়ে জানা যায়, ইসরাইলের তেলআবিবের বেন গুরিয়ান বিমানবন্দরে সহায়তা পৌঁছানোর পরে ফিলিস্তিনি এই সিদ্ধান্ত নিয়েছে।

গত মঙ্গলবার আমিরাতের রাজধানী আবু ধাবি থেকে ইত্তিহাদ এয়ারলাইন্সের একটি বিমান ফিলিস্তিনিদের জন্য করোনার সহায়তা ইসরাইলে পাঠানো হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ইসরাইলের মধ্যে সরকারি সূত্র না থাকে সত্ত্বেও দুই দেশের মধ্যে এটি প্রথম সরকারি ফ্লাইট হিসেবে চিহ্নিত হয়েছে।

উল্লেখ্য, ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, ফিলিস্তিনে এখন পর্যন্ত ৪২৩ জন করোনায় আক্রান্ত ও দুই জনের মৃত্যু হয়েছে।


সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল