০৬ জুন ২০২০

নেতানিয়াহুর আদালতে অনুপস্থিতে বিচারের আবেদন খারিজ

নেতানিয়াহুর আদালতে অনুপস্থিতে বিচারের আবেদন খারিজ - ছবি : সংগৃহীত

দুর্নীতির মামলায় ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর অনুপস্থিতিতে বিচার শুরুর অনুমতির আবেদন খারিজ করেছে আদালত। দেশটির আদালত আগামি রোববার তাকে শুনানি চলাকালে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন। ওই দিনই জেরুসালেমে দুর্নীতির মামলায় ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিচার শুরু হবে।

আদালতের নির্দেশনায় বলা হয়েছে, বিচার কার্য চলাকালে অভিযুক্তকে আদালতে হাজির থাকতে হবে আর এই মামলায় নেতানিয়াহুকে বিশেষ সুযোগ দেয়ার কোনো কারণ নেই।

নেতানিয়াহু গত এক দশক বেশি সময় ধরে ইসরাইলের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। গত বছর নভেম্বরে তার বিরুদ্ধে দুর্নীতির তিনটি মামলা হয়েছে। এ ছাড়া ঘুষ, প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সেই বিচারকার্যে নেতানিয়াহুর অনুপস্থিতিতে বিচার শুরুর অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন তার আইনজীবীরা। তবে আবেদন প্রত্যাখ্যান করেছে আদালত। করোনাভাইরাসের কারণে দেশটির বিচার বিভাগ ১৫ মার্চ নেতানিয়াহুর মামলার শুনানি ২৪ মে পর্যন্ত স্থগিত করা হয়েছিল।

নেতানিয়াহুর আইনজীবীরা আদালতে দেয়া যুক্তিতে বলেন, নিজের বিরুদ্ধে গঠন হওয়া অভিযোগগুলো ইতোমধ্যেই জানেন তিনি। তার নিরাপত্তার জন্য প্রয়োজনীয় দেহরক্ষী নিয়ে আদালতে প্রবেশ করলে কক্ষে করোনাভাইরাস সংক্রমণের বিধিনিষেধ লঙ্ঘন হতে পারে।

তবে আদালত সেই আবেদন প্রত্যাখ্যান করে বলেছে অভিযোগ পড়ার সময় অভিযুক্তকে অবশ্যই হাজির থাকতে হবে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv