২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আস্থা ভোটে জিতল ইসরাইলের জোট সরকার; যা বলল হামাস

- ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, দখলদার ইসরাইলে নয়া সরকার গঠনের বিষয়টি ফিলিস্তিনিদের কাছে কোনো গুরুত্বই বহন করে না। ফিলিস্তিনিরা তাদের অধিকার আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন ও প্রতিরোধ সংগ্রাম চালিয়ে যাবে।

বর্ণবাদী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও তার প্রতিদ্বন্দ্বী বেনি গান্তজের জোট সরকার সংসদে আস্থা ভোটে বিজয়ী হওয়ার পর এক প্রতিক্রিয়ায় হামাস এ কথা বলল।

হামাসের বিবৃতিতে বলা হয়েছে, বর্তমান দখলদার ইসরাইল পশ্চিম তীরকে আনুষ্ঠানিকভাবে তাদের ভূখণ্ড হিসেবে ঘোষণার পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। এ অবস্থায় এই পরিকল্পনা মোকাবেলায় এখন ফিলিস্তিনিদেরকে আরো বেশি সচেষ্ট হতে হবে এবং দখলদারদের মোকাবেলায় আরো বেশি শক্তি অর্জন করতে হবে।

হামাস আরও বলেছে, ইসরাইলে নেতানিয়াহু ও গান্তজের নয়া সরকার গঠনের পর ফিলিস্তিনিদের মধ্যে ঐক্যের গুরুত্ব আরও বেড়েছে।

বেনি গান্তজ ও নেতানিয়াহুর মধ্যে ক্ষমতা ভাগাভাগির যে চুক্তি হয়েছে তাতে বলা হয়েছে, নেতানিয়াহু এখন থেকে আরও ১৮ মাস প্রধানমন্ত্রী হিসেবে থাকবে। এরপর গান্তজ প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করবে। এছাড়া নেতানিয়াহুর সরকারে যুদ্ধমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবে গান্তজ। জোট সরকার গঠনের পর নেতানিয়াহু আবারও বলেছে, তারা পশ্চিম তীরকে অবশ্যই দখলদার ইসরাইলের সঙ্গে যুক্ত করবে। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল