২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

করোনার টিকা আবিষ্কারের নামে প্রতারণা : ২ ইসরাইলি গ্রেফতার

করোনার টিকা আবিষ্কারের নামে প্রতারণা : ২ ইসরাইলি গ্রেফতার - সংগৃহীত

করোনাভাইরাসের প্রতিষেধক তৈরির নামে ফরাসি তিন প্রতিষ্ঠান থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়ে ইসরাইলে এসে গা ঢাকা দেয়া দুই প্রতারককে গ্রেফতার করা হয়েছে।
তাদের ইসরাইলের রানানা এলাকা থেকে গ্রেফতার করা হয়। তারা দুজনই ইসরাইল বংশোদ্ভূত ফরাসি নাগরিক। করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে তারা ফ্রান্সের বিভিন্ন ওষুধের দোকানে ইসরাইল থেকে বিভিন্ন মেডিকেল সরঞ্জাম নিয়ে বিক্রি করার চেষ্টা করছিল।

একপর্যায়ে তারা ফ্রান্সের তিনটি প্রতিষ্ঠান থেকে করোনার প্রতিষেধক তৈরির জন্য অগ্রিম হিসেবে ৬০ হাজার ইউরো হাতিয়ে নিয়ে ইসরাইল পালিয়ে আসে। গত রোববার ইসরাইলি পুলিশ তাদের গ্রেফতার করে।

ইন্টারপোলের মাধ্যমে ফ্রান্সের পুলিশ এ দুই জালিয়াতকে গ্রেফতারের বিষয়ে ইসরাইলি পুলিশের সাহায্য চায়। আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা ইস্যুর পর ইসরাইলি পুলিশ ওই দুই প্রতারককে গ্রেফতার করে ফ্রান্সের কাছে হস্তান্তর করে।

এর আগে গত মার্চেও প্যারিসে দুই ইসরাইলি প্রতারক ৫ কোটি ৫০ লাখ ইউরো আত্মসাৎ করে পালিয়ে আসে। পরে তাদের গ্রেফতার করে ফ্রান্সের আদালতে সোপর্দ করা হয়।
সূত্র : পূবের কলম

 


আরো সংবাদ



premium cement
চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪

সকল