২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘করোনা মোকাবিলায় আমেরিকাকে সাহায্য করতে প্রস্তুত ইরান’

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে অনেক প্রাণহানি ঘটছে। - ছবি : সংগৃহীত

ইরানের স্বাস্থ্যমন্ত্রী সাঈদ নামাকি বলেছেন, আমেরিকায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবিলায় দেশটির সরকার যে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে তা থেকে উদ্ধার পেতে মার্কিন জনগণকে সাহায্য করতে তেহরান পূর্ণ প্রস্তুত রয়েছে।

মার্কিন স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস মোকাবিলায় ইরানকে সাহায্য করার আগ্রহ প্রকাশ করার পর নামাকি এ মন্তব্য করেলেন।

তিনি বৃহস্পতিবার নিজের অফিসিয়াল টুইটার পেজে প্রকাশিত এক বার্তায় লিখেছেন : “আজ বিশ্ব স্বাস্থ্য সংস্থার বৈঠকে মার্কিন স্বাস্থ্যমন্ত্রী দাবি করেছেন, তিনি ইরানকে সাহায্য করতে চান। কিন্তু আমরা এ ধরনের ভুয়া প্রতিশ্রুতি প্রত্যাখ্যান করছি। আমরা মহান আল্লাহর অশেষ দয়া এবং জনগণের সহযোগিতায় করোনা মোকাবিলায় যথেষ্ট সাফল্য পেয়েছি। কাজেই এক্ষেত্রে কারো সাহায্যের প্রয়োজন তেহরানের নেই।’

ইরানের স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, যেহেতু মার্কিন সরকার আমেরিকার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থতার পরিচয় দিয়েছে তাই ইরান এক্ষেত্রে নিজের অভিজ্ঞতা দিয়ে ওয়াশিংটনকে সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে বৃহস্পতিবার নতুন করে আরো দুই হাজার ৩২৫ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশটিতে মোট ৪৯ হাজার ৮২৫ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন। এ ছাড়া দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৮০ হাজার ছাড়িয়ে গেছে। আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে অন্যান্য দেশের তুলনায় অনেক গুণ এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement