০৬ জুন ২০২০

কারফিউ অমান্য করে চুল কাটাতে চাওয়ায় আটক সৌদি নাগরিক

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আরোপ করা বিধিনিষেধ অমান্য করে নাপিতকে বাসায় নিয়ে আসায় সৌদি আরবে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। সৌদি পুলিশের হাতে আটককৃত ওই ব্যক্তির নাম আল আসেম। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ এর বরাত দিয়ে ঘটনাটি হণমাধ্যমে প্রকাশিত হয়। কোভিড-১৯ মোকাবেলায় সৌদি কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য সেলুন বন্ধ রাখার ঘোষণা দেয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ার মাধ্যমে সেলুনের বিষয়টি সৌদি পুলিশের সামনে আসে। সৌদি পাবলিক প্রসিকিউটর আগেই এ ব্যাপারে সতর্কতা হুশিয়ার দিয়েছে। কারফিউ লঙ্ঘন হয় এমন কোনো ভিডিও বা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো থেকে বিরত থাকতে বলা হয়েছে।

টুইটারে এক বার্তায় সৌদি আরবের আইনী ব্যুরো জানায়, তথ্য অপরাধ দমন ও প্রতিরোধ আইনের অনুচ্ছেদ ৬ অনুসারে এই বিষয়ে অভিযুক্ত অপরাধীদের শাস্তি দেয়া হবে। যা পাচ বছরের কারাদণ্ড ও ৭ লাখ ৯৬ হাজার ৮৮০ ডলার পর্যন্ত হতে পারে।

এতে আরো বলা হয়, তথ্য প্রদানকারীদের জিজ্ঞাসাবাদ ছাড়াই আইন অমান্যকারীদের শাস্তি দেয়া হবে।

উল্লেখ্য, সৌদি আরবে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত সংখ্যা এক হাজার ৫৬৩ ও মৃতের সংখ্যা ১০ জন। সূত্র : আরব নিউজ


আরো সংবাদ

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv