২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আমিরাতে ঘর থেকে বের হলেই জেল-জরিমানা

আমিরাতে ঘর থেকে বের হলেই জেল-জরিমানা - ছবি : সংগৃহিত

সারাবিশ্বে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। করোনার কারণে একে বন্ধ করে দেয়া হয়েছে বিশ্বের বিভিন্ন দেশের শপিংমল, পর্যটন স্পটসহ যেকোনো জনসমাগম।

এবার আরব আমিরাতে বৃহস্পতিবার রাত ৮টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত সকলকে নিজ নিজ ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এ সময় ঘর থেকে বের হলে জেল-জরিমানা করা হতে পারে বলে জানিয়েছেন, আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ডা: ফরিদা আল হোসানি।

 বৃহস্পতিবার স্থানীয় গণমাধ্যমকে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় তিনি জানান ‘আজ (রোববার) রাত ৮টার পর আমিরাতে  কোভিড-১৯ এর বিস্তার রোধে জীবাণুনাশক স্প্রে করা হবে। এ সময় আমিরাতে বসবাসরত বাসিন্দাদের নিজ নিজ বাসায় অবস্থান করতে হবে। কেবলমাত্র খাদ্য ও ওষুধের জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। টেলিযোগাযোগ, পাবলিক মিডিয়া, হাসপাতাল কর্তৃপক্ষ, বিমানবন্দরের কর্মকর্তা ও প্রশাসনে কর্মরতদের নিজ নিজ কর্মস্থলে যাওয়ার অনুমতি রয়েছে। এক্ষেত্রে যাদেরকে বাইরে তথা রাস্তায় পাওয়া যাবে সবার ওয়ার্ক পার্মিট পরীক্ষা করে দেখা হবে।

নির্দেশনা অমান্য করে নির্ধারিত সেক্টরের লোক ছাড়া অন্য কেউ বাইরে চলাফেরা করলে বড় অঙ্কের জরিমানাসহ জেল হতে পারে বলেও জানিয়েছেন ডাক্তার ফরিদা।


আরো সংবাদ



premium cement
আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা

সকল