২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

ইরানে কমেছে করোনার ছোবল

ইরানে কমেছে করোনার ছোবল - সংগৃহীত

মধ্যপ্রাচ্যর দেশ ইরানে কমে এসেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। একইসাথে কমে আসছে প্রতিদিন মৃতের সংখ্যাও। ইরানের প্রেসিডেন্ট হোসেন রুহানি মঙ্গলবার তার এক বক্তব্যে এ তথ্য জানিয়েছেন। ইসলামিক রিপাবলিক সংবাদ সংস্থা এ বক্তব্য প্রকাশ করেছে।

ইরানি প্রেসিডেন্ট বলেন, বিভিন্ন অঞ্চলের হাসপাতালগুলোতে আক্রান্ত রোগী ভর্তির হার কমে এসেছে। ক মছে মৃতের সংখ্যা।

তিনি আরো জানান, আমাদের এখন প্রধান লক্ষ্য বেশি সংখ্যক মানুষকে তাদের বাড়িতে কোয়ারেন্টাইন অবস্থায় রাখা।

ইরানের কোম প্রদেশে সর্বপ্রথম ১৯ ফেব্রুয়ারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয়। তারপর থেকে গত কয়েক সপ্তাহে ইরানে প্রতিদিন আক্রান্তের হার ছিল এক হাজার থেকে এক হাজার ২ শ’ জন। তবে মৃত্যুর হার বর্তমানে কমে এসেছে। এখন প্রতিদিন মৃতের হার ১২০ থেকে ১৩০ জন।

সারাবিশ্ব যেখানে এই মহামারি মোকাবেলায় হিমশিম খাচ্ছে, সেখানে ইরানের জন্য এটি সুসংবাদই বটে।

দেশটির সরকারি তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ২৩ হাজার ৪৯ জন এই রোগেআক্রান্তহয়েছে ও মারা গেছে প্রায় এক হাজার ৮ শ’ ১২ জন।

সূত্র : তাস


আরো সংবাদ

২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৫ বাংলা নাটক : অবাক জলপান অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয়পত্র অস্ত্র মামলায় গজারিয়ার আ’লীগ নেতা ও তার ভাই তিন দিনের রিমান্ডে বহিষ্কৃত আ’লীগ নেতা এনু-রুপনের জামিন আবেদন খারিজ ঢাবির উন্নয়ন ফি প্রত্যাহার চেয়ে ভিসিকে ছাত্রলীগের স্মারকলিপি কবি ফররুখ আহমদের মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ আলুর দাম নিয়ন্ত্রণের চেষ্টা ভুল সিদ্ধান্ত : জি এম কাদের

সকল