২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গৃহবন্দি ৪ হাজার সেনা, ভয়াবহ হামলার আশঙ্কায় ইসরাইল

- ছবি : সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়ে ইসরাইলের বেশকিছু সেনা সদস্য ইতোমধ্যেই হাসপাতালে চিকিৎসাধীন। দিন দিন সংক্রমণ বাড়ছে দেশটিতে। এ পর্যন্ত ইসরাইলে প্রায় ৬০০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এমতাবস্থায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্মতিতে ৪ হাজার ৩৬৭ সেনাকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। স্বভাবতই ইসরাইলের প্রতিরক্ষাখাত এখন কিছুটা দুর্বল অবস্থায় রয়েছে।

সে কারণেই কোনো কোনো মহল থেকে আশঙ্কা করা হচ্ছে, এই সুযোগে ইসরাইলি ভূখণ্ডে বিদেশি হামলা হতে পারে। এই আশঙ্কার জোরালো ভিত্তি না থাকলেও মনে করা হচ্ছে, গাজা কিংবা ইরান থেকে রকেট-ক্ষেপণাস্ত্র হামলা হলেও হতে পারে।

যদিও বিশেষজ্ঞরা বলছেন, গাজা থেকে হামাস কখনোই বিনা প্ররোচনায় ইসরাইলে হামলা করেনি। সর্বদা ইসরাইলই প্রথমে হামলা করে। তারপর পালটা হামলা করে হামাস। আর ইরান তো এখন করোনা ভাইরাসে বিপর্যস্ত হয়ে রয়েছে। তাছাড়া ইরানও কখনো আগে কোনো হামলা করেনি। এই রেকর্ড তাদের নেই। পুবের কলম।


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫

সকল