২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গৃহবন্দি ৪ হাজার সেনা, ভয়াবহ হামলার আশঙ্কায় ইসরাইল

- ছবি : সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়ে ইসরাইলের বেশকিছু সেনা সদস্য ইতোমধ্যেই হাসপাতালে চিকিৎসাধীন। দিন দিন সংক্রমণ বাড়ছে দেশটিতে। এ পর্যন্ত ইসরাইলে প্রায় ৬০০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এমতাবস্থায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্মতিতে ৪ হাজার ৩৬৭ সেনাকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। স্বভাবতই ইসরাইলের প্রতিরক্ষাখাত এখন কিছুটা দুর্বল অবস্থায় রয়েছে।

সে কারণেই কোনো কোনো মহল থেকে আশঙ্কা করা হচ্ছে, এই সুযোগে ইসরাইলি ভূখণ্ডে বিদেশি হামলা হতে পারে। এই আশঙ্কার জোরালো ভিত্তি না থাকলেও মনে করা হচ্ছে, গাজা কিংবা ইরান থেকে রকেট-ক্ষেপণাস্ত্র হামলা হলেও হতে পারে।

যদিও বিশেষজ্ঞরা বলছেন, গাজা থেকে হামাস কখনোই বিনা প্ররোচনায় ইসরাইলে হামলা করেনি। সর্বদা ইসরাইলই প্রথমে হামলা করে। তারপর পালটা হামলা করে হামাস। আর ইরান তো এখন করোনা ভাইরাসে বিপর্যস্ত হয়ে রয়েছে। তাছাড়া ইরানও কখনো আগে কোনো হামলা করেনি। এই রেকর্ড তাদের নেই। পুবের কলম।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে

সকল