২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কাবা শরীফ ও মসজিদে নববীতেও নামাজ স্থগিত

- সংগৃহীত

বিশ্বব্যাপী করোনাভাইরাসের ক্রমবর্ধমান হুমকির মুখে সারা দেশে সব মসজিদে জামায়াতে নামাজ আদায় স্থগিত ঘোষণার পর এবার মক্কার পবিত্র কাবার মসজিদ আল হারাম ও মদীনার পবিত্র মসজিদে নববীতেও নামাজ স্থগিত ঘোষণা করেছে সৌদি আরব। শুক্রবার সকালে মক্কার কাবা শরীফের জেনারেল প্রেসিডেন্সির এক মুখপাত্র এ কথা জানিয়েছেন বলে খকর প্রকাশ করেছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম আল আরাবিয়া ও তুরস্কভিত্তিক আন্তর্জাতিক সংবাদসংস্থা আনাদোলু এজেন্সি।

জেনারেল প্রেসিডেন্সি অব মক্কা’স গ্র্যান্ড মস্ক অ্যান্ড দ্য প্রফেট’স মস্ক ইন মদিনার মুখপাত্র হানি বিন হোসনি হায়দারের বরাত দিয়ে সৌদি সরকারের সংবাদ সংস্থা এসপিএ জানায়, করোনা প্রতিরোধে সৌদি কর্তৃপক্ষ, স্বাস্থ্য বিভাগ ও নিরাপত্তা বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে পবিত্র কাবা শরীফ ও পবিত্র মসজিদে নববীতে জনসমাগম ও নামাজ স্থগিত রাখা হয়েছে।

এর আগে পবিত্র মক্কা নগরীর কাবার মসজিদ আল হারাম ও পবিত্র মদিনা নগরীর মসজিদে নববী ছাড়া দেশের বাকি সব মসজিদে জামাতে নামাজ আদায় স্থগিত করে সৌদি আরব।

উল্লেখ্য, বৃহস্পতিবার পর্যন্ত সৌদি আরবে ২৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এরই মাঝে বিশ্বের ১৬০টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস।

বৈশ্বিক মহামারি ‍করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৪৮ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ২ লাখ ৪৫ হাজার ৬৩০ জন। এদের মধ্যে বর্তমানে ১ লাখ ৪৭ হাজার ১৪৫ জন বর্তমানে চিকিৎসাধীন এবং ৭ হাজার ৩৭৮ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ৯৮ হাজার ৪৮৫ জনের মধ্যে ৮৮ হাজার ৪৩৭ জন (৯০ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১০ শতাংশ রোগী মারা গেছেন। সূত্র : আল আরাবিয়া ও আনাদোলু


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল