৩১ মার্চ ২০২০

আমিরাতে প্রবেশ করতে পারবে না বৈধ ভিসাধারীরাও

আমিরাতে প্রবেশ করতে পারবে না বৈধ ভিসাধারীরাও - ছবি : সংগৃহীত

আমিরাতের বৈধ ভিসাধারীদের যারা বর্তমানে আমিরাতের বাইরে আছেন তারা কেউই এখন আমিরাতে প্রবেশ করতে পারবেন না। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতেই এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির সরকার। বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতে করোনার বিস্তার ঠেকাতে দুপুর ১২টা থেকে আগামী দুই সপ্তাহেরর জন্য এ সাময়িক স্থগিতাদেশ বহাল থাকবে।

আমিরাতের ভিসাধারীদের সুরক্ষা নিশ্চিত করতে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে মহামারী করোনভাইরাসের প্রাদুর্ভাব রোধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে আমিরাত সরকার।

সংযুক্ত আরব আমিরাতের বৈধ অধিবাসীদের মধ্যে যারা এখন দেশের বাইরে রয়েছেন, তারা দেশে ফিরতে চাইলে দেশটির পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয়ের পক্ষ থেকে দূতাবাসে যোগাযোগ করতে বলা হয়েছে।

তবে আরব আমিরাতের স্থানীয় বাসিন্দাদের মধ্যে যারা ব্যবসায়িক বা অন্য কোনো কারণে দেশটির বাইরে আছেন। তবে তাদের দেশে প্রবেশে কোনো বাধা নেই।

ইতোমধ্যে ১৭ মার্চ সব ধরণের নতুন ভিসা ইস্যু বন্দ করার পাশাপাশি ইতিপূর্বে ইস্যু হওয়া সব ধরণের এন্ট্রি ভিসা বাতিল করেছে দেশটি। যার ফলে বৈধ ভিসাধারী বা পর্যটক পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত আমিরাতে প্রবেশ করতে পারবেন না।


আরো সংবাদ