২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সৌদি আরবে দ্রব্যমূল্য বাড়ালে ২২ কোটি টাকা জরিমানা

- ছবি: সংগৃহীত

সারাবিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। করোনার কারণে বিশ্বের বিভিন্ন দেশে স্থগিত হয়ে গেছে ক্রীড়া ইভেন্টসহ সব ধরণের গণজমায়েত।

করোনার কারণে সৌদি আরবের বাজারে কোনো সঙ্কট দেখা দিলে সেই সুযোগে কারসাজি করে পণ্যের মূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা গ্রহণের ঘোষণা দিয়েছে দেশটির পাবলিক প্রসিকিউটর (পিপি)। শাস্তি হিসেবে ২.৬ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ২২ কোটি টাকা জরিমানার হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।  

দেশটির পিপি রোববার এক টুইট বার্তায় এ কথা জানিয়েছেন।

এতে বলা হয় বাণিজ্যিক, কৃষি, শিল্প বা সেবামূলক প্রতিষ্ঠানগুলোকে বৈশ্বিক এই সংকটপূর্ণ পরিস্থিতিতে এমন ধরনের পদক্ষেপ নিতে নিষেধ করা হয়েছে, যেটা বাজার মূল্যে নেতিবাচক বা অনুচিত প্রভাব ফেলবে। এর একমাত্র উদ্দেশ্য হলো দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা।

এতে শাস্তি হিসেবে ২২ কোটি টাকা পর্যন্ত জরিমানা করা হবে। কিন্তু সারাবছরের মোট বিক্রয়ের পরিমাণ যদি ২২ কোটি (প্রায়) টাকার কম হয় তা হলে মোট বিক্রয়ের ওপর ১০ শতাংশ জরিমানা করা হবে।

এদিকে সোমবার পর্যন্ত দেশটিতে ১১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাস ছড়ানো রোধ করতে দেশটির শপিংমলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে খাবারের দোকান ও ওষুধের দোকানগুলো খোলা রাখতে বলা হয়েছে।

সূত্র : আল আরাবিয়া


আরো সংবাদ



premium cement
পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গায় ১৪০তম দেশ হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো বার্বাডোস সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে : রিজভী কুষ্টিয়ায় অস্ত্রসহ যুবলীগ নেতা আটক পাকিস্তানে একসাথে ৬ শিশুর জন্ম, সবাই সুস্থ ৪০ বছর ধরে মুসল্লিদের ফ্রি চা খাওয়ানো মদিনার সেই বৃদ্ধের ইন্তেকাল

সকল