২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
করোনা আতঙ্ক

সব ইনকামিং ফ্লাইট বন্ধ করল কাতার

-

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কাতার প্রাথমিকভাবে দুই সপ্তাহের জন্য সব ইনকামিং ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে। সেই সাথে করোনাভাইরাসের ক্রমবর্ধমান প্রকোপ মোকাবিলার পদক্ষেপ হিসেবে পর্যটক আগমনও বন্ধ ঘোষণা করেছে দেশটি।

রোববার কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ও সঙ্কট ব্যবস্থাপনার সুপ্রিম কমিটির মধ্যে বৈঠকের পর এ পদক্ষেপের ঘোষণা দেয়া হয়।

কমিটির বিবৃতিতে বলা হয়, দোহারে সব ইনকামিং ফ্লাইট বন্ধ করা হবে। বুধবার সন্ধ্যা থেকে এটি কার্যকর হবে। নিষেধাজ্ঞা দেয়া হয় ১৪ দিনের জন্য। তবে প্রয়োজনে এটি বাড়তে পারে।

ঘোষণায় আরো বলা হয়, কাতারি নাগরিকদের দুই সপ্তাহ আইসোলেশনে রাখার পরে দেশে প্রবেশের অনুমতি দেয়া হবে।

কাতারের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ক্ষুদ্র উপসাগরীয় অঞ্চলে করোনভাইরাসে নতুন করে ৬৪ জন আক্রান্ত হয়েছে ও মোট আক্রান্তের সংখ্যা ৪০১ জন। এরপরেই এ ঘোষণা দেয়া হয়।

কমিটি আরো জানায়, ৫৫ বছরের বেশি বয়সী সরকারি কর্মচারী, গর্ভবতী মহিলা এবং ডায়াবেটিস বা হৃদরোগের মতো যারা দীর্ঘমেয়াদী অসুস্থতায় ভুগছেন এমন লোকদের দূর থেকে কাজ করার অনুমতি দেয়া হবে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ ইসরাইলের সামরিক ঘাঁটিতে হামলা হিজবুল্লাহর যুক্তরাষ্ট্রে বিদেশী : ১ মেক্সিকো, ২ ভারত

সকল