০৯ এপ্রিল ২০২০

ইরানে পৌঁছেছে চীনের দেয়া ২০ হাজার কিট

ইরানে পৌঁছেছে চীনের দেয়া ২০ হাজার কিট - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস শনাক্ত করতে ইরানকে অত্যাধুনিক প্রযুক্তির ২০ হাজার কিট দিয়েছে চীন। শুক্রবার উপকরণগুলো ইরানে এসে পৌঁছেছে। ইরানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত চ্যাং হুয়া এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, করোনাভাইরাস প্রতিহত করার জন্য চীনের দেওয়া উপকরণের প্রথম চালান আজ ইরানে এসে পৌঁছেছে। চীন আরও সহযোগিতা পাঠাবে।

চ্যাং হুয়া বলেন, অনেক বন্ধুপ্রতীম দেশ ভাইরাস প্রতিহতের জন্য সাহায্য পাঠানোর প্রস্তাব দিয়েছে। সেসব প্রস্তাব বিশ্লেষণ করা হচ্ছে। চীনের পক্ষ থেকেই প্রথম চালান পাঠানো হয়েছে। চীন করোনাভাইরাস শনাক্তের কিট ছাড়াও অন্যান্য উপকরণ দিচ্ছে বলে তিনি জানিয়েছিলেন।

শরীরে করোনাভাইরাসের উপস্থিতি আছে কিনা তা নিশ্চিত হতে স্বাস্থ্য পরীক্ষার এই উপকরণ প্রয়োজন হয়।

এর আগে গতকাল ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি চীনের পাঠানো কিটসহ বিভিন্ন উপকরণ শুক্রবার দেশে পৌঁছাবে বলে জানিয়েছিলেন। এর আগে ইরান চীনের জন্য মাস্ক পাঠিয়েছিল। ( সূত্র : পার্সটুডে)


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)