২৮ ফেব্রুয়ারি ২০২১
`

ইরানে পৌঁছেছে চীনের দেয়া ২০ হাজার কিট

ইরানে পৌঁছেছে চীনের দেয়া ২০ হাজার কিট - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস শনাক্ত করতে ইরানকে অত্যাধুনিক প্রযুক্তির ২০ হাজার কিট দিয়েছে চীন। শুক্রবার উপকরণগুলো ইরানে এসে পৌঁছেছে। ইরানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত চ্যাং হুয়া এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, করোনাভাইরাস প্রতিহত করার জন্য চীনের দেওয়া উপকরণের প্রথম চালান আজ ইরানে এসে পৌঁছেছে। চীন আরও সহযোগিতা পাঠাবে।

চ্যাং হুয়া বলেন, অনেক বন্ধুপ্রতীম দেশ ভাইরাস প্রতিহতের জন্য সাহায্য পাঠানোর প্রস্তাব দিয়েছে। সেসব প্রস্তাব বিশ্লেষণ করা হচ্ছে। চীনের পক্ষ থেকেই প্রথম চালান পাঠানো হয়েছে। চীন করোনাভাইরাস শনাক্তের কিট ছাড়াও অন্যান্য উপকরণ দিচ্ছে বলে তিনি জানিয়েছিলেন।

শরীরে করোনাভাইরাসের উপস্থিতি আছে কিনা তা নিশ্চিত হতে স্বাস্থ্য পরীক্ষার এই উপকরণ প্রয়োজন হয়।

এর আগে গতকাল ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি চীনের পাঠানো কিটসহ বিভিন্ন উপকরণ শুক্রবার দেশে পৌঁছাবে বলে জানিয়েছিলেন। এর আগে ইরান চীনের জন্য মাস্ক পাঠিয়েছিল। ( সূত্র : পার্সটুডে)



আরো সংবাদ


মহেশপুর পৌর নির্বাচনে আবারো মেয়র হলেন আব্দুর রশিদ খান সোমবার থেকে দুই মাস ইলিশ ধরা নিষিদ্ধ জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে পুলিশি হামলায় বিএফইউজে-ডিইউজের নিন্দা প্রাইভেট মেডিক্যালের চিকিৎসাব্যয় নির্ধারণ করে দেবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী স্থানীয় সরকার নির্বাচনে আর অংশ নেবে না বিএনপি : মির্জা ফখরুল শাহজাদপুরে ভাতিজার ফালার আঘাতে চাচা নিহত কাশ্মিরিদের প্রতি সহনশীলতার আহ্বান জানিয়েছেন সেই অভিনন্দন ইরানকে বিনামূল্যে ভ্যাকসিনের আড়াই লাখ ডোজ দিল চীন নোয়াখালীতে ভোট কেন্দ্রে বৃদ্ধের মৃত্যু সিলেটে মাদরাসাছাত্রীকে সংঘবদ্ধভাবে ধর্ষণের পর মুক্তিপণ দাবি, গ্রেফতার ২ তানভির ঘূর্ণিতে ইনিংস ব্যবধানে জয়

সকল