২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলে ৬ দেশ ফেরত সকলকে কেয়ারেন্টাইনের নির্দেশ

- সংগৃহীত

ইসরাইলে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেশ ভালোভাবেই হয়েছে। এই পরিস্থিতিতে জরুরিভিত্তিতে সরকারকে একটি ‘ন্যাশনাল সিচুয়েশন রুম’ খোলার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ফোরামটির নেতৃত্বে থাকবেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মীর বিন সাদাত।

এদিকে ছয়টি দেশ হতে ফিরে আসা সকলকে ১৪ দিনের জন্য নিজ বাড়িতে কোয়ারেনটাইন অবস্থায় থাকতে নির্দেশ দিয়েছে ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশ ছয়টি হল- হংকং, সিঙ্গাপুর, ম্যাকাও, দক্ষিণ কোরিয়া, জাপান ও থাইল্যান্ড। একই সাথে তাদের সকলকে মন্ত্রণালয়ে রিপোর্ট করতে বলা হয়েছে। এছাড়াও দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় হাজার হাজার ইসরাইলি শিক্ষার্থীর আসন্ন পোল্যান্ড সফর বাতিল করেছে।

এদিকে করোনাভাইরাস আক্রান্ত কোরিয়ান পর্যটকদের সংস্পর্শে আসার পর সুরক্ষার জন্য কয়েক’শ ইসরাইলিকে নিজ বাড়িতে ১৪ দিন আলাদা থাকার নির্দেশ দিয়েছে ইসরাইলি কতৃপক্ষ।

উল্লেখ্য, ইসরাইলে করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর দেশটি দক্ষিণ কোরিয়া থেকে আসা একটি ফ্লাইটের প্রায় ১৩০ জন যাত্রীকে ফিরিয়ে দিয়েছে। শনিবার কোরিয়ান এয়ারলাইন্স বিমানের ওই ফ্লাইট থেকে মাত্র ১২ জন ইসরাইলি যাত্রীকে রাজধানী তেল আবিবে নামার অনুমতি দেয়া হয়। সূত্র : আল জাজিরা এবং জেরুসালেম পোস্ট।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল