২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলে ৬ দেশ ফেরত সকলকে কেয়ারেন্টাইনের নির্দেশ

- সংগৃহীত

ইসরাইলে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেশ ভালোভাবেই হয়েছে। এই পরিস্থিতিতে জরুরিভিত্তিতে সরকারকে একটি ‘ন্যাশনাল সিচুয়েশন রুম’ খোলার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ফোরামটির নেতৃত্বে থাকবেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মীর বিন সাদাত।

এদিকে ছয়টি দেশ হতে ফিরে আসা সকলকে ১৪ দিনের জন্য নিজ বাড়িতে কোয়ারেনটাইন অবস্থায় থাকতে নির্দেশ দিয়েছে ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশ ছয়টি হল- হংকং, সিঙ্গাপুর, ম্যাকাও, দক্ষিণ কোরিয়া, জাপান ও থাইল্যান্ড। একই সাথে তাদের সকলকে মন্ত্রণালয়ে রিপোর্ট করতে বলা হয়েছে। এছাড়াও দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় হাজার হাজার ইসরাইলি শিক্ষার্থীর আসন্ন পোল্যান্ড সফর বাতিল করেছে।

এদিকে করোনাভাইরাস আক্রান্ত কোরিয়ান পর্যটকদের সংস্পর্শে আসার পর সুরক্ষার জন্য কয়েক’শ ইসরাইলিকে নিজ বাড়িতে ১৪ দিন আলাদা থাকার নির্দেশ দিয়েছে ইসরাইলি কতৃপক্ষ।

উল্লেখ্য, ইসরাইলে করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর দেশটি দক্ষিণ কোরিয়া থেকে আসা একটি ফ্লাইটের প্রায় ১৩০ জন যাত্রীকে ফিরিয়ে দিয়েছে। শনিবার কোরিয়ান এয়ারলাইন্স বিমানের ওই ফ্লাইট থেকে মাত্র ১২ জন ইসরাইলি যাত্রীকে রাজধানী তেল আবিবে নামার অনুমতি দেয়া হয়। সূত্র : আল জাজিরা এবং জেরুসালেম পোস্ট।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন

সকল